টাকা জমা দিয়েও কোলকাতা প্রেস ক্লাবে পরিপূর্ণভাবে সভা করতে না পেরে ক্ষুব্ধ সিনেমা প্রযোজক


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (৪ মে '২৪):- 'প্রেস ক্লাব কোলকাতা'-র পিছন দিকের শীতাতপ নিয়ন্ত্রিত আলোচনা কক্ষ সংরক্ষণ সংক্রান্ত এক নজিরবিহীন গণ্ডগোলকে সাক্ষী রেখে 'রোড এন্টারটেনমেন্ট' (Road Entertainment) প্রযোজিত ও নিবেদিত এবং সুস্মিত মণ্ডল নির্দেশিত (Susmit Mondal, Director) নতুন বাংলা কাহিনীচিত্র 'প্রতিদ্বন্দ্বী' (Pratidwandy)-র পোস্টার, সঙ্গীত ও ট্রেইলর কোনোরকমে উন্মোচিত হল আজ।

'রোড এন্টারটেনমেন্ট'-এর দাবী "আজ অপরাহ্ন সাড়ে তিনটে থেকে আমরা এক ঘণ্টার জন্য ঘরটা বুক করেছিলাম। কিন্তু চারটে বাজতে না বাজতেই আমাদের ব্যানার ছিঁড়ে দিয়ে ঘর থেকে বের করে দেওয়া হয়, ফলতঃ আমরা আমাদের অনুষ্ঠান স্বার্থকভাবে শেষ করতে পারি নি।"

যদিও কোলকাতা প্রেস ক্লাবের তরফ থেকে নাম প্রকাশ করা যাবে না এই শর্তে জানানো হয়েছে, "অযথা প্রেস ক্লাবের নামে দোষারোপ না করে আগে ওঁরা ওঁদের রসিদটা ভালো করে দেখুন।"

আজ সাড়ে তিনটের আগে প্রেস ক্লাবের পিছন দিকের বাতানুকূল সভাকক্ষে বসতে গিয়ে সাংবাদিকরা দেখতে পান কক্ষের দুটো এসি মেশিনই বন্ধ রয়েছে এবং অনুষ্ঠানে আগত অতিথিবর্গ এই সাংঘাতিক গরমে গলদঘর্ম হচ্ছেন।
পরে একসময় প্রেস ক্লাবের থেকে জানানো হয়, "চারটে থেকে এসি মেশিন দুটো চালানো হবে।"

যদিও চারটে দশ নাগাদ এক রাজনৈতিক শিবিরের হয়ে রাজনীতিবিদ দোলা সেন ও পূর্ণেন্দু বোস প্রায় জোর করে সভাকক্ষে ঢুকে এলে 'রোড এন্টারটেনমেন্ট'-এর সাংবাদিক সম্মেলন কার্যত পণ্ড হয়ে যায়।
ওই সময় দোলা সেন ও পূর্ণেন্দু বসুর সাথে থাকা লোকজন জোর করে চলমান অনুষ্ঠানের ব্যানার খুলে দিলে দুইপক্ষের মধ্যে তীব্র বাদানুবাদ শুরু হয়।
এই সময়ে দোলা সেনকে বলতে শোনা যায়, "এই অনভিপ্রেত ঘটনার বিষয়ে যদি কেউ দায়ী হয়, তবে সে দায় কোলকাতা প্রেস ক্লাব কর্তৃপক্ষের। আমাদের কোনো দায়ই নেই। যে সময়ে ঘর বুক করেছি তার পরেও দশ মিনিট আমরা ঘরের বাইরে দাঁড়িয়ে ছিলাম।"

তীব্র বাদানুবাদের পর 'রোড এন্টারটেনমেন্ট' কর্তৃপক্ষ প্রেস ক্লাব কোলকাতার সামনে দাঁড়িয়ে এই অনাকাঙিক্ষত ঘটনার বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করে বৈদ্যুতিন মাধ্যমের সাংবাদিকদের সামনে তীব্র ক্ষোভ প্রকাশ করে।

সুস্মিত মণ্ডল-এর কাহিনী ও সুমন-এর চিত্রনাট্যকে পাথেয় করে এই কাহিনীচিত্রে অভিনয় করেছেন রাহুল, অনুস্মিতা সিং, সোহিনী, শ্রীজীতা, রঞ্জন বিশ্বাস, পুরঞ্জন কামিল্যা, মৌসুমী ভট্টাচার্য, এম এম সরকার, পীযূষ মণ্ডল সহ একঝাঁক নবীন কুশীলব।

পরিবেশিত তথ্য অনুযায়ী এই মাসেই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে বাংলা কাহিনীচিত্র 'প্রতিদ্বন্দ্বী'। 
 

Comments