বাৎসরিক পদার্থবিজ্ঞান প্রদর্শনী সম্পন্ন করল সেন্ট জন'স স্কুল


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (৬ অক্টোবর '২৩):- সেন্ট জন'স স্কুলের সল্টলেক শাখা (St. Joan's School, Saltlake)-র ছাত্রছাত্রীরা আজ পদার্থবিজ্ঞানের উপর 'এক্সোর্গিক '২৩' (Exoergic '23) নামাঙ্কিত হাতেকলমে বাৎসরিক পদার্থবিজ্ঞান প্রদর্শনী (Annual Physics Exhibition) করে দেখাল।


'সেন্ট জন'স স্কুল, সল্টলেক' কর্তৃপক্ষের বয়ান অনুযায়ী, "পদার্থবিজ্ঞানের উপর বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উৎসাহ বৃদ্ধি করার জন্য প্রতিবছরই বাৎসরিক বিজ্ঞান প্রদর্শনীর আয়োজন করা হয়ে থাকে।
পদার্থবিজ্ঞানের বিভিন্ন ক্ষেত্রে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের উদ্ভাবনী ক্ষমতা, সৃজনশীলতা ও বৈজ্ঞানিক অন্বেষণকে উৎসাহ দিতে আজ বেলা ১১ টা থেকে অপরাহ্ন ৩ টে পর্যন্ত 'পারমানবিক প্রতিক্রিয়া '২৩' (Exoergic '23) নামাঙ্কিত বাৎসরিক প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল।"


অনুষ্ঠানে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণীর মোট ১৩৩ জন ছাত্রছাত্রী পদার্থবিজ্ঞানের ৩০ টা প্রকল্পের মডেল বানিয়ে ও হাতেকলমে মডেলগুলোর কার্যক্ষমতা প্রদর্শন করে তাক লাগিয়ে দিয়েছে।

বিদ্যালয়ের বাৎসরিক বিজ্ঞান প্রদর্শনীতে মুখ্য অতিথি রূপে উপস্থিত হয়েছিলেন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ডঃ রাধারমণ পাল, সম্মানীয় অতিথি রূপে উপস্থিত ছিলেন অধ্যাপক মহেন্দ্রনাথ সিনহা রায় এবং জনৈক প্রাক্তন ছাত্র সৌরভ চ্যাটার্জি।

Comments