রাহুল গান্ধীর জন্যই সর্বভারতীয় প্রেক্ষাপটে রাজনীতির মানের অবনমন ঘটেছে : অমিত শাহ


এম রাজশেখর

গুয়াহাটি (১ মে '২৪):- "রাহুল গান্ধী কংগ্রেসের দায়িত্ব নেওয়ার পরেই সর্বভারতীয় প্রেক্ষাপটে রাজনীতির মানের অবনমন ঘটেছে," বলে স্পষ্টভাবে জানিয়েছেন 'ভারতীয় জনতা পার্টি'-র অন্যতম বরিষ্ঠ নেতা তথা দেশের বিদায়ী স্বরাষ্ট্র ও সহযোগিতায় মন্ত্রী অমিত (Amit Shah, MIC, Department of Home Affairs & Co-operation, Government of India)।


অষ্টাদশ লোকসভা নির্বাচনের প্রেক্ষাপটে গতকাল 'ভারতীয় জনতা পার্টি'-র অসম প্রদেশ কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে অংশগ্রহণ করে এই কথা জানান অমিত শাহ।

তাঁর বক্তব্যের সমর্থনে অমিত শাহ বলেন, "গত ২০ বছর ধরে, কংগ্রেস রাহুল গান্ধীকে তুলে ধরার চেষ্টা চালাচ্ছে কিন্তু, কংগ্রেসের যুবরাজ প্রতিবারই নিজেকে অকার্যকর প্রমাণ করেছেন। লোকসভায় আলোচনায় বাধা দেওয়া, রাজ্যসভায় বিতর্ক বর্জন করা এবং জনসাধারণের মধ্যে ভিত্তিহীন গুজব ছড়ানো প্রভৃতি সবই নিম্নস্তরের রাজনীতির জ্বলন্ত উদাহরণ যা তাঁর নেতৃত্বে কংগ্রেস চালিয়ে যাচ্ছে।"

বলে রাখা ভালো, সম্প্রতি এক ভিডিও নিয়ে সারা দেশ তোলপাড় হচ্ছে। 'ভারতীয় জনতা পার্টি'-র দাবী "কংগ্রেস একটা ভুয়ো ভিডিওর মাধ্যমে দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। এই ভিডিওর মাধ্যমে একদিকে তারা যেমন প্রমাণ করতে চেয়েছে 'ভারতীয় জনতা পার্টি' সংবিধান পরিবর্তন করতে চাইছে, পাশাপাশি সম্পূর্ণ মিথ্যা দাবী করে তারা গুজব রটিয়েছে যে 'ভারতীয় জনতা পার্টি' ৪০০ আসন জিতে ক্ষমতায় এলে সংরক্ষণ বাতিল করবে।

যদিও মূল তথ্য হল, দেশের মানুষ বুঝতে পেরেছে যে কংগ্রেস দল জনগণের মধ্যে অস্থিরতা উসকে দিতে মিথ্যা ছড়াচ্ছে। অন্ধ্রপ্রদেশ এবং কর্ণাটকের কংগ্রেস সরকার এসসি, এসটি এবং ওবিসি সম্প্রদায়কে তাদের অধিকার থেকে বঞ্চিত করার সময় একটি অসাংবিধানিক উপায়ে ধর্মীয় ভিত্তিতে মুসলমানদের সংরক্ষণ মঞ্জুর করেছিল।"

'অন্তোদয়'-এর পক্ষে কথা বলতে গিয়ে অমিত শাহ জানিয়েছেন, "আমি বিশ্বাস করি ধর্ম ভিত্তিক সংরক্ষণ অসাংবিধানিক, বিজেপি যদি এই রাজ্যগুলিতে ক্ষমতায় আসে তবে ধর্ম-ভিত্তিক সংরক্ষণগুলি দূর করে এসসি-এসটি এবং ওবিসি সম্প্রদায়ের জন্য ন্যায়বিচার নিশ্চিত করার কাজ করবে। বিজেপি এসসি-এসটি এবং ওবিসি সম্প্রদায়ের জন্য সংরক্ষণ সমর্থন করে এবং তাদের রক্ষা করতে বদ্ধপরিকর।"

গত দশ বছরে 'ভারতীয় জনতা পার্টি'-র কার্যকলাপের উল্লেখ করে জনগণের কাছে 'ভারতীয় জনতা পার্টি'-র পক্ষে মতদানের আবেদন রেখে অমিত শাহ বলেছেন, "নাগরিকত্ব সংশোধনী আইন ও রামমন্দির নির্মাণের কাজ প্রশস্ত করার জন্য 'বিজেপি'-কে ভোট দেওয়া দরকার।"
এই বছর ৪০০ আসন জয়ের বিষয়ে ঘোরতর আশাবাদী 'ভারতীয় জনতা পার্টি'।

Comments