লোকসভার ৩ টে আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল শান্তিহরি গুরুচাঁদ মতুয়া ফাউণ্ডেশন


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (১০ এপ্রিল '২৪):- আসন্ন লোকসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গের ৩ টে আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করল 'শ্রী শ্রী শান্তিহরি গুরুচাঁদ মতুয়া ফাউণ্ডেশন ও মতুয়া সমাজ'।

আজ 'প্রেস ক্লাব কোলকাতা'-য় আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে সংগঠনের তরফ থেকে মুখ্যবক্তা ডাঃ সুকেশ চৌধুরী প্রার্থীদের নাম ঘোষণা করেন।

দলীয় ঘোষণা অনুযায়ী বনগাঁ লোকসভা নির্বাচনী ক্ষেত্র থেকে সুমিতা পোদ্দার, কৃষ্ণনগর লোকসভা নির্বাচনী ক্ষেত্র থেকে সঞ্জিত বিশ্বাস এবং বারাসত লোকসভা নির্বাচনী ক্ষেত্র থেকে সাইফুদ্দিন মণ্ডল মতুয়া সমাজের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মতুয়া সমাজের আনুষ্ঠানিক নির্বাচনী ঘোষণার সাথে সাথে মতুয়া সমাজের আভ্যন্তরীণ খেয়োখেয়ি ও গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়টা আরো নগ্ন আকারে প্রকাশিত হয়ে পড়ল।

বলে রাখা ভালো, দীর্ঘদিন ধরেই মতুয়া ঠাকুরবাড়ির অন্যতম কর্তা তথা বিদায়ী সাংসদ শান্তনু ঠাকুরের বিভিন্ন কার্যকলাপের উপর ক্ষিপ্ত মতুয়া সমাজের এই অংশের লোকজন। সাম্প্রতিক অতীতে বারাসাতে প্রধানমন্ত্রীর প্রচার চলাকালীন এই গোষ্ঠীর লোকেদের লিফলেট বিলি করতেও দেখা গিয়েছিল।

'ভারতীয় জনতা পার্টি'-র প্রত্যাশী শান্তনু ঠাকুরের বিরুদ্ধে মতুয়া সমাজ থেকেই দাঁড়াচ্ছেন সুমিতা পোদ্দার, এই সংবাদ প্রকাশিত হওয়ার সাথে সাথে তাৎপর্য্যপূর্ণ প্রতিক্রিয়া দিতে গিয়ে বিজেপি শিবির জানিয়েছে, "এঁরা যতটা না শান্তনুর উপর ক্ষিপ্ত তার থেকেও বেশি তৃণমূল কংগ্রেসের অনুগ্রহ ভাজন। নির্বাচনী ময়দানে তৃণমূল কংগ্রেসকে অতিরিক্ত কিছু সুবিধা পাইয়ে দেওয়ার জন্য তাঁদেরই অঙ্গুলিহেলনে নির্বাচনী ময়দানে নেমেছে মতুয়া সমাজের লোকজন।"

Comments