পয়লা বৈশাখ উপলক্ষ্যে বাঙালী রসনাকে পরিতৃপ্ত করতে সেজে উঠছে দ্যা অ্যস্টর কোলকাতা


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (৪ এপ্রিল '২৪):- ১৪৩০ শেষ হয়ে আসতে চলেছ নতুন বাংলা বছর ১৪৩১। 'বাংলা নববর্ষ' (Bengali New Year 1431) উপলক্ষ্যে কাপড়ের দোকান হোক চাই মিষ্টির দোকান বা রেস্তরাঁ চারদিকে এখন বেশ সাজো সাজো অবস্থা।

পয়লা বৈশাখ উপলক্ষ্যে খাদ্যরসিক বাঙালীদের রসনা তৃপ্তির জন্য ১৫, শেক্সপিয়ার সরণী রোড, কোলকাতা ৭০০ ০৭১-এ অবস্থিত কোলকাতার অন্যতম সরাইখানা 'দ্যা অ্যস্টর কোলকাতা' (The Astor Kolkata, 15, Shakespeare Sarani Road, Kolkata: 700 071)ও ইতিমধ্যে তাদের বিভিন্ন পদের তালিকা প্রকাশ করে দিয়েছে।

'দ্যা অ্যস্টর কোলকাতা'-র মহাপ্রবন্ধক অমিত কোবাট (Amit Kobat, General Manager, The Astor Kolkata) আজ সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে জানিয়েছেন, "বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে খাদ্যরসিক বাঙালীদের রসনা তৃপ্তির জন্য আমাদের 'কাবাব-এ-ক্যিউ' রেস্তরাঁ (Kebab-e-Que Restaurant)-এ দুদিন ব্যাপী 'এসো হে বৈশাখ' (Eso He Baishakh) নামাঙ্কিত লোভনীয় পদের খাদ্যসম্ভারের আয়োজন করতে চলেছি।"

'দ্যা অ্যস্টর কোলকাতা'-র তরফ থেকে জানানো হয়েছে, "এসো হে বৈশাখ' উপলক্ষ্যে মাত্র ১৪৯৯ টাকার বিনিময়ে এখানে আগামী ১৪ এবং ১৫ এপ্রিল বেলা ১২ টা থেকে অপরাহ্ণ ৪ টে পর্যন্ত মধ্যাহ্নভোজ ও সন্ধ্যা ৭ টা থেকে নৈশভোজ পাওয়া যাবে।
খাদ্যরসিক ব্যক্তিরা অগ্রিম আসন সংরক্ষণের জন্য (033) 2282 9957 নম্বরে ফোন করতে পারেন।"


অন্যদিকে 'দ্যা অ্যস্টর কোলকাতা'-র কার্যনির্বাহী পাচক আজাদ আরিফ (Azad Arif, Executive Chef, The Astor Kolkata) জানিয়েছেন, "ওই দুদিন, বাইরের নিদারুণ দাবদাহ থেকে এসে প্রথমেই পোড়া আমের শরবত দিয়ে নিজেদের শীতল করে নিতে পারবেন অতাথিরা।
তারপরে মোচা, শতমূলী (Asparagus)-র চপ এবং ধোনেপাতা কাঁচালঙ্কার চিকেন কাবাব সহ অন্যান্য স্টার্টারগুলি দিয়ে খাওয়া শুরু করবেন অতিথিরা।
পুরানো কলকাতা কফি শপ স্টাইলে ভেটকি মাছের কাটলেট এবং মাটন পুদিনা শিক-এর পাশাপাশি আমআদা সুক্তো এবং পটলের দোলমার মতো বাঙালি প্রধান খাবারের স্বাদ নেওয়ার সাথে সাথে সর্ষে কাঁচালঙ্কা সহযোগে পাবদা এবং গোলবাড়ির কশা মাংসের মতো প্রধান খাবারগুলো উপভোগ করতে পারবেন অতিথিরি।
শেষ পাতে ফল মিষ্টি সহযোগে ডেজার্ট ডিস-এ থাকবে আলফানসো আম, মিষ্টি দই এবং গুড়ের আইসক্রিম।"

Comments