পশ্চিমবঙ্গের ধর্মীয় স্থানগুলো সংস্কারের জন্য গঠিত হল রীতা ফাউণ্ডেশন


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (২২ এপ্রিল '২৪):- পশ্চিমবঙ্গের সকল ধর্মমতের অধীন ধর্মীয় স্থানগুলো সংস্কারের জন্য গঠিত হল 'রীতা ফাউণ্ডেশন' (Rita Foundation)।

গতকাল হাওড়া জেলার সালকিয়ায় 'শ্রী গণেশ জ্যোতিষ কেন্দ্র'-র দশম বর্ষপূর্তির অনুষ্ঠান মঞ্চ থেকে এই তথ্য পরিবেশিত হয়েছে। 'শ্রী গণেশ জ্যোতিষ কেন্দ্র'-র কর্ণধার ডঃ নীলাদ্রিনারায়ণ বসু (Dr. Niladrinarayan Basu, Proprietor, Shree Ganesh Yotish Kendra) নবনির্মিত সংস্থার পথচলার আনুষ্ঠানিক ঘোষণা করে জানিয়েছেন, "লক্ষ্মী কনস্ট্রাকশন-এর সাথে গাঁটছড়া বেঁধে সৌমেন্দ্রনাথ বসু-র নেতৃত্বে নির্মিত হয়েছে 'রীতা ফাউণ্ডেশন'।"
অপরপক্ষে 'রীতা ফাউণ্ডেশন'-এর কর্ণধার সৌমেন্দ্রনাথ বসু (Soumendranath Basu, Proprietor, Rita Foundation) জানিয়েছেন, "গর্ভধারণী মায়ের ইচ্ছা অনুসারে পশ্চিমবঙ্গের সকল মতের ধর্মীয় স্থানগুলোকে সংস্কারসাধনের লক্ষ্যে গঠিত হয়েছে 'রীতা ফাউণ্ডেশন'।"

'রীতা ফাউণ্ডেশন'-এর আনুষ্ঠানিক ঘোষণার পাশাপাশি ডঃ নীলাদ্রিনারায়ণ বসু 'শ্রী গণেশ জ্যোতিষ কেন্দ্র'-র ব্যবসায়িক প্রগতির নজির রূপে গতকাল 'গণশা' অ্যাপ তথা ওয়েবসাইটের শুভারম্ভের তথ্যও সামনে এনে বলেছেন, "গণেশা অ্যাপ তথা ওয়েবসাইটের সৌজন্যে এখন থেকে যে কেউ 'শ্রী গণেশ জ্যোতিষ কেন্দ্র'-র সাথে অন্তর্জালের মাধ্যমে সংযোগ স্থাপন করতে পারবেন।"

আগামী ২২ শে মে বুদ্ধ পূর্ণিমার দিন থেকে এই অ্যাপ ও ওয়েবসাইট জনসাধারণের জন্য গুগল প্লে স্টোরে পাওয়া যাবে।

Comments