প্রথমবার বাংলা নববর্ষ পালন করল ট্রাভেল এজেন্টস অ্যাসোসিয়েশন অব বেঙ্গল


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (১৫ এপ্রিল '২৪):- প্রথমবার বাংলা নববর্ষের উৎসব উদযাপন করল 'ট্রাভেল এজেন্টস অ্যাসোসিয়েশন অব বেঙ্গল' (Travel Agent Association of Bengal) সংক্ষেপে 'টিএএবি' (TAAB)।

বর্ষবরণ উৎসবে 'ট্রাভেল এজেন্টস অ্যাসোসিয়েশন অব বেঙ্গল'-এর উদ্যোগে 'দেখো আমার বাংলা' শীর্ষক এক 'বর্ষবরণ উৎসব' থেকে বর্তমানে ভ্রমণ শিল্পের নানাবিধ সমস্যা ও সেইসব সমস্যা থেকে আগামী দিনে কীভাবে পশ্চিমবঙ্গের ভ্রমণ শিল্প-কে পুনরুজ্জীবিত করা যায় সেই বিষয়ে বেশ কিছু পরিকল্পনার কথা শুনিয়েছে সংস্থার কার্যকারিণী সমিতির সদস্য ও সদস্যাগণ।

'ট্রাভেল এজেন্টস অ্যাসোসিয়েশন অব বেঙ্গল'-এর সাধারণ সম্পাদক কৌশিক কর (Kaushik Kar, General Secretary, Travel Agents Association of Bengal) তাঁর স্বাগত ভাষণে সংগঠনের সদস্য সদস্যাদের উদ্দেশ্যে বলেছেন, "বর্তমানে প্রযুক্তি ও গ্রাহক আচরণের পরিবর্তন পরিলিক্ষত হওয়ার সাথে সাথে জলবায়ুর পরিবর্তন, অর্থনৈতিক মন্দা, অতিরিক্ত পর্যটন, পরিবেশ দূষণ সহ পর্যটন সংক্রান্ত আইনি পরিবর্তন দেখা যাচ্ছে। এর মধ্যে কিছু সমস্যা যেমন প্রাকৃতিক তেমনই বেশ কিছু সমস্যা আমাদের সংগঠনের সদস্য ও সদস্যাদের কারবার পরিচালনার ক্ষেত্রে বেশ কিছু সমস্যার সৃষ্টি করছে, এগুলো থেকে আমাদের সমাধানের রাস্তা বের করতেই হবে।"

Comments