উন্নয়নের নামে ত্রিপুরাকে রিক্ত করেছে বামফ্রন্ট : অমিত শাহ


এম রাজশেখর

ত্রিপুরা (১৬ এপ্রিল '২৪):- নির্বাচনের প্রাক্কালে গতকাল ত্রিপুরার উনোকোটি জেলায় বিজেপি মনোনীত প্রার্থী কৃতিদেবী দেববর্মণ-এর সমর্থনে জনসভা করতে এসে কংগ্রেস ও বামফ্রন্টকে আক্ষরিক অর্থে বিদ্ধ করে গেলেন 'ভারতীয় জনতা পার্টি'-র বিদায়ী সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সহযোগিতায় মন্ত্রী অমিত শাহ (Amit Shah, Union Minister, Department of Home Affairs & Co-operation, Government of India)।

নিজের বক্তব্যে অমিত শাহ জানান, "বামপন্থীরা উন্নয়নের নামে ত্রিপুরাকে খালি হাতে ছেড়েছে।
প্রায় ২৫ বছর ধরে এখানে বামপন্থীরা রাজত্ব করেছে। এখানে বামপন্থী ক্যাডার এতটাই প্রভাবশালী ছিল যে বছরের পর বছর ধরে সাধারণ মানুষের কণ্ঠস্বর চাপা ছিল, তাঁদের ভয়ভীতি ও হুমকি দেওয়া হয়। কিন্তু ২০১৮ সালে মোদী এবং শাহের জুটি এখানে শান্তির পথ প্রশস্ত করেছিল। ফলে আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে ত্রিপুরা। এটা মোদি ও শাহের দক্ষ নীতির প্রভাব যে ত্রিপুরায় বামপন্থীদের জন্য বিরোধীদের কোনো জায়গা অবশিষ্ট নেই, কোনো জায়গা অবশিষ্ট নেই।"

অমিত শাহ আরো বলেছেন যে, "কংগ্রেস সরকার এবং কমিউনিস্ট পার্টি ত্রিপুরা শাসন করার সময়, তারা ১০ বছরে ত্রিপুরার উন্নয়নের জন্য মাত্র ₹৪০,১৮৩ কোটি প্রদান করেছে। অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত ১০ বছরে ত্রিপুরার উন্নয়নের জন্য ৯৮,০০০ কোটি টাকা প্রদান করেছেন। শুধু তাই নয়, পরিকাঠামো পরিবর্তনের জন্য ₹২০,০০০ কোটি, রাস্তা উন্নয়নের জন্য ₹১৭,০০০ কোটি এবং বিমানবন্দর উন্নয়নের জন্য ₹১,০০০ কোটি দেওয়া হয়েছে। কংগ্রেস-বামপন্থী সরকার এবং নরেন্দ্র মোদি সরকারের জন্য ত্রিপুরার তাৎপর্য বোঝাতে এই পার্থক্যই যথেষ্ট।

নরেন্দ্র মোদীর লক্ষ্য তার আসন্ন তৃতীয় মেয়াদে ৩ কোটি নতুন বাড়ি তৈরি করা। প্রতিটি বাড়িতে পাইপলাইনের মাধ্যমে পানি সরবরাহ করা হবে।
ভবিষ্যতে গরিব মানুষের বাড়ির ছাদে সোলার প্যানেল বসিয়ে সেখান থেকে বিদ্যুৎ তৈরি করা এবং তাঁদের বিদ্যুৎ বিল মুকুফ করাই হল 'ভারতীয় জনতা পার্টি'-র লক্ষ্য। নরেন্দ্র মোদী সরকার আগামী সময়ে ৩ কোটি মহিলা-কোটিপতি বানাবে যাতে প্রতিটি মহিলার ক্ষমতায়ন ও সমৃদ্ধি হয়।

বছরের পর বছর ধরে, বামপন্থী সরকার, যারা উন্নয়নের নামে সাধারণ মানুষের জন্য সমস্যা তৈরি করেছে, এখানে জাতি ও উপজাতির মধ্যে পার্থক্য তৈরি করেছে। তারা কখনই ত্রিপুরার মঙ্গল কামনা করেনি। যাইহোক, আজ, মোদী ও শাহের অংশীদারিত্বের কারণে ত্রিপুরা নতুন উচ্চতায় পৌঁছেছে এবং মানুষ এই জুটির উপর যে আস্থা রেখেছেন।"

রাজনৈতিক চাণক্য হিসেবে পরিচিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, "নরেন্দ্র মোদীর ওপর আবারও আস্থা রাখুন। তাকে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে বেছে নিন। বছরের পর বছর ধরে কমিউনিস্ট পার্টি এবং কংগ্রেস যেভাবে সীমান্তে অনুপ্রবেশের অনুমতি দিয়েছে, তা বিপদে ফেলেছে। আমি আপনাকে আশ্বাস দিচ্ছি যে সীমান্তের অবশিষ্ট কাজ দ্রুত শেষ করে ভারতীয় জনতা পার্টি অনুপ্রবেশ বন্ধ করবে।

ত্রিপুরা, যা বছরের পর বছর ধরে উন্নয়নে অস্পৃশ্য ছিল, এখন নরেন্দ্র মোদী এবং শাহের দক্ষ নেতৃত্বে প্রতিটি ক্ষেত্রেই এগিয়ে চলেছে। এই কারণেই আজ শুধু ত্রিপুরার মানুষই নয়, দেশের মানুষও নরেন্দ্র মোদিকে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত করতে প্রস্তুত। তারা নিজেরাই ৪০০ আসন অতিক্রম করতে প্রতিশ্রুতিবদ্ধ।" 

Comments