ছাত্রছাত্রীদের দায়িত্বশীল নাগরিক বানানোর লক্ষ্যে সাইবার সুরক্ষাজনিত কর্মশালা সম্পন্ন করল অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুল


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (১২ এপ্রিল '২৪):- বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের দায়িত্বশীল নাগরিক বানানোর লক্ষ্যে আজ একদিনের 'সাইবার সুরক্ষাজনিত কর্মশালা' (Workshop of Cybersecurity) সম্পন্ন করল 'অর্কিডস দ্য ইন্টারন্যাশনাল স্কুল' (Orchids The International School)।


কর্মশালা প্রসঙ্গে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সাথে চর্চা করতে গিয়ে বিদ্যালয়ের প্রধানাচার্য্যা বিদ্যুনমালা সালুঙ্কে (Ms. Bidyunmala Salunke, Principal, Orchids The International School) জানিয়েছেন, "নিরাপত্তা (Security), সুরক্ষা (Safety), সুস্থতা (Well-being) এবং গোপনীয়তা (Privacy) শীর্ষক সাইবার সুরক্ষা (Cybersecurity)-র চারটে নিয়ম সম্পর্কে আমাদের বিদ্যালয়ের সপ্তম থেকে দশম শ্রেণীর ছাত্রছাত্রীদের আজ এক সংক্ষিপ্ত কর্মশালা সম্পন্ন হয়েছে।
আমরা আশাবাদী এই কর্মশালা আমাদের ছাত্রছাত্রী ও তাঁদের অভিভাবক সহ পরিবারের প্রত্যেক সদস্যবৃন্দকে যারপরনাই সাহায্য করবে।"

বিদ্যালয়ের তরফ থেকে আরো জানানো হয়েছে, "বর্তমান সময়ে প্রায় প্রত্যেক পরিবারকে কখনো না কখনো বা অহরহ ডিজিট্যাল লেনদেন করতে হচ্ছে। এই লেনদেন যাতে ত্রুটি ও ঝুঁকিহীন হতে পারে সেবিষয়েই আজ উপযুক্ত সংস্থার প্রশিক্ষকগণ আজ ছাত্রছাত্রীদের হাতেকলমে প্রশিক্ষণ প্রদান করেছেন।
এই প্রশিক্ষণের ফলে ছাত্রছাত্রীরা ব্যাঙ্ক সংক্রান্ত দৈনন্দিন লেনদেন, কোন অনলাইন বিক্রয়কারী প্রতিষ্ঠান থেকে সামগ্রী ক্রয়, পরিবর্তন তথা বাতিল বা অর্থ ফেরত সংক্রান্ত বিবিধ প্রক্রিয়া সহ হুমকি সম্পর্কে জ্ঞান লাভ করেছে।" 

Comments