তৃণমূল মুখেই শুধু মায়েদের সম্মানের কথা বলে কিন্তু ওটাই কাজে করে দেখায় বিজেপি : অমিত শাহ


এম রাজশেখর

বালুরঘাট (১১ এপ্রিল '২৪):- নির্বাচনী প্রচারে এসে মুখ্যমন্ত্রী সহ পশ্চিমবঙ্গের ভঙ্গুর প্রশাসনিক ব্যাবস্থাকে কার্যত তুলোধোনা করে গেলেন 'ভারতীয় জনতা পার্টি'-র অন্যতম বরিষ্ঠ নেতা তথা ভারত সরকারের স্বরাষ্ট্র ও সহযোগিতা মন্ত্রী অমিত শাহ (Amit Shah, Union Minister, Department of Home Affairs & Co-operation, Government of India)।

একদিকে নির্বাচন কুশলী পিকে যখন পশ্চিমবঙ্গ সহ দক্ষিণ ভারতের কয়েকটা রাজ্যে 'ভারতীয় জনতা পার্টি'-র সবিশেষ উত্থানের কথা বারবার উচ্চারণ করছেন, তখন পশ্চিমবঙ্গের দিকে 'ভারতীয় জনতা পার্টি'-র বিশেষ নজর কারোরই চোখ এড়াচ্ছে না।

আসন্ন লোকসভা নির্বাচনের আগে গতকাল বালুরঘাটে দলীয় প্রচারে অংশগ্রহণ করে অমিত শাহ পশ্চিমবঙ্গে নারী নির্যাতন, ভঙ্গুর প্রশাসনিক ব্যাবস্থা তথা তৃণমূল কংগ্রেসের স্বজনপোষণের উপর কটাক্ষ করে বলেন, "তৃণমূল কংগ্রেসের পরিচায়ক শব্দবন্ধ 'মা-মাটি-মানুষের সরকার', অথচ পশ্চিমবঙ্গ নানা প্রান্তে মায়েরা যখন নিপীড়নের শিকার হন তখন একজন মহিলা হয়েও রাজ্যের মুখ্যমন্ত্রী মৌনতা পালন করেন।
মুখে মা-মাটি-মানুষের সরকার আওয়াজ দেওয়া তৃণমূল কংগ্রেস নয় বরং 'ভারতীয় জনতা পার্টি'-ই সন্দেশখালিতে ওখানকারই এক নিপীড়িত গৃহবধূকে নির্বাচনে প্রার্থী অপশাসনের বিরুদ্ধে সুশাসন প্রতিষ্ঠার বার্তা দিয়েছে।"

শাহ পশ্চিমবঙ্গে সাধারণ প্রশাসনকে কটাক্ষ করে বলেন, "কয়েক বছর ধরে আপনাদের চোখের সামনে সমানে নৃশংসতা চলছে অথচ আপনারা সব জেগে ঘুমোনোর ভান করছেন। আপনাদের সামনেই ইডি-র উপর হামলা হল, কর্তব্যপরায়ণ সরকারী আধিকারিক ও কর্মীদের উপর বর্বরোচিতভাবে পাথর ছোঁড়া হল, তা দেখেও আপনারা হাত গুটিয়ে বসে ছিলেন। এই সব কিছুই প্রমাণ করে, এই মুহূর্তে পশ্চিমবঙ্গের প্রশাসনিক ব্যাবস্থা সম্পূর্ণরূপে ভেঙে পড়েছে।"

নির্বাচনী প্রচারে এসে তৃণমূল কংগ্রেসকে বিদ্ধ করে অমিত শাহ বলেছেন, "এই মুহূর্তে স্বজনপোষণ তথা অনৈতিক কার্যকলাপ যেন তৃণমূল কংগ্রেসের অঘোষিত নীতি হয়ে গেছে। এই অনাকাঙিক্ষত পরিবেশ থেকে পরিত্রাণের জন্যই 'ভারতীয় জনতা পার্টি'-কে সমর্থন করা বিশেষ ভাবে দরকার।"

নির্বাচনী প্রচারে অমিত শাহের চাঁচাছোলা বক্তব্য উপস্থিত জনগণের বেশ মনে ধরেছে। যদিও অমিত শাহ-র বক্তব্যের উপর নিজের মতামত প্রকাশ করতে গিয়ে ডায়মণ্ড হারবার-এর বিদায়ী সাংসদ তথা তৃণমূল কংগ্রেসের সেকেণ্ড ইন কমাণ্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, "বক্তা যেখানে সভা করছেন, তিনি যদি সেখানকার নামটাই ভালভাবে উচ্চারণ করেন তবে তাঁর কোনো কথাই মানুষের মন ছুঁতে পারে না।"

Comments