কোলকাতার বাজারে নতুন ধরণের হোম লকার্স, স্মার্ট ফগ ডিভাইস এবং অ্যাকুগোল্ড মেশিন আনল গোদরেজ সিকিউরিটি সলিউশনস


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (১৪ মার্চ '২৪):- ভারতের পূর্বাঞ্চল সহ কোলকাতার বাজারে নতুন ধরণের হোম লকার্স, স্মার্ট ফগ ডিভাইস এবং অ্যাকুগোল্ড মেশিন আনল 'গোদরেজ সিকিউরিটি সলিউশনস' (Godrej Security Solutions)।

আজ কোলকাতায় আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে অংশগ্রহণ করে 'গোদরেজ সিকিউরিটি সলিউশনস'-এর কার্যনির্বাহী সহাধ্যক্ষ এবং ব্যাবসায়িক প্রধান পুষ্কর গোখেল (Pushkar Gokhale, Executive Vice President & Business Head, Godrej Security Solutions) জানিয়েছেন, "গৃহস্থদের অর্থ ও অন্যান্য সামগ্রীর সুরক্ষার প্রয়োজনে সিকিওর ফোর পয়েন্ট জিরো (Secure 4.0)-র অধীনে 'এনএক্স প্রো প্লাস' (NX Pro Plus), 'এনএক্স অ্যাডভান্সড' (NX Advanced), 'ভার্জ সিরিজ' (Verge Series) এবং 'ড্রিম বক্স' (Dream Box)-এর সাথে সাথে 'স্মার্ট ফগ' (Smart Fog) এবং স্বর্ণ পরীক্ষার যন্ত্র রূপে 'অ্যাকুগোল্ড' (AccuGold) বাজারে আনা হয়েছে।"


সংস্থার তরফ থেকে জানানো হয়েছে,"নতুন ধরণের লকারগুলো একদিকে যেমন মজবুত ভাবে তৈরি তেমনই সাধারণ চাবির পাশাপাশি ডিজিট্যাল এবং বায়োমেট্রিক লক-এর সুবিধা উপলব্ধ হবে।

বাচ্চাদের অর্থ জমানো সহ তাদের নিজস্ব জগত গড়ে তোলার সুবিধার্থে গোদরেজ এনেছে 'ড্রিম বক্স'।


স্বর্ণ ব্যবসায়ী এবং ব্যাঙ্কের সুবিধার্থে 'গোদরেজ সিকিউরিটি সলিউশনস' বাজারে এনেছে 'অ্যাকুগোল্ড' নামের এক অভিনব যন্ত্র। এই যন্ত্রে কোনো স্বর্ণের আভূষণ রাখা হলে যন্ত্র জানিয়ে দেবে ওই স্বর্ণ কতটা খাঁটি সহ অন্য খুটিনাটি তথ্য।"


সংস্থার তরফ থেকে সাংবাদিকদের আরো জানানো হয়েছে, "চোর ডাকাত সহ অনাকাঙিক্ষত ব্যক্তিদের থেকে নিজেদের লকারকে সুরক্ষিত রাখতে 'গোদরেজ সিকিউরিটি সলিউশনস' বাজারে এনেছে 'স্মার্ট ফগ' ডিভাইস। হোম লকার বা অন্য শ্রেণীর লকারের সাথে এই ডিভাইসের সংযোগ স্থাপন করা থাকলে অনাকাঙিক্ষত ব্যক্তি লকার ছুঁলেই একদিকে যেমন বিপদ ঘণ্টা বেজে উঠবে তেমনই সারা ঘর ধোঁয়ায় পূর্ণ হয়ে যাবে।" 


Comments