বিস্ময় শিশু ভ্রাজিষ্ণুর উপস্থিতিতে সূচিত হল ভিয়েনা স্পোর্টিং ক্লাবের সরস্বতী বন্দনা


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (১১ ফেব্রুয়ারী '২৪):- সরস্বতীর বর পুত্র তথা বিস্ময় শিশু ভ্রাজিষ্ণু ভট্টাচার্য সহ একাধিক বরেণ্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে উন্মোচিত হল কোলকাতা পৌরনিগমের ৩৮ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত ১৭, বেচু চ্যাটার্জি স্ট্রিটের 'ভিয়েনা স্পোর্টিং ক্লাব' (Vienna Sporting Club)-এর দেবী সরস্বতীর পূজামণ্ডপ ও মাতৃমূর্তি।


জেনে রাখা ভালো, দেড় বছর বয়স থেকে অক্লেশে পবিত্র গীতার শ্লোক মনে রাখা ও বলার জন্য ইতিমধ্যেই বিস্ময় শিশু ভ্রাজিষ্ণু ভট্টাচার্য (Vrajisnu Bhattacharjee) 'গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড' (Guinness Book of World Records)-এ নিজের নাম তুলতে সমর্থ হয়েছে।
শুধু তাই নয় 'ক্রিস্ট অলিম্পিয়াড' (Crest Olympiad)-এও ভ্রাজিষ্ণু সাফল্যতার নজির রেখেছে। 'ক্রিস্ট অলিম্পিয়াড'-এ সাতটা বিষয়ে সফল হওয়ার জন্য ইতিমধ্যে তার নামে স্মারক ও শংসাপত্র আসা শুরু হয়েছে।
আজ ভ্রাজিষ্ণু-র মা কাকলি ভট্টাচার্য জানান, "গত ৬ ফেব্রুয়ারী ৭ টার মধ্যে তিনটে শংসাপত্র ও মেডেল ডাকযোগে বাড়ি এসে পৌঁছেছে।


বিদ্যার দেবী সরস্বতীর মণ্ডপ ও মূর্তি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের ভূমি ও রাজস্ব বিভাগের যুগ্ম আয়োগ অনুপম হালদার, তৃণমূল কংগ্রেসের অন্যতম নেতা সঞ্জয় বক্সি ও নেত্রী স্মিতা বক্সি, যুব তৃণমূল কংগ্রেসের উল্লেখযোগ্য নেতা সৌম্য বক্সি, স্থানীয় সমাজসেবী পিয়াল চৌধুরী, প্রবন্ধ রায় (ফান্টা), হিন্দু সৎকার সমিতি-র অছি পরিষদের সদস্য সঞ্জয় রায় সহ একাধিক ধর্মীয় প্রতিষ্ঠানের সাধকগণ।


'ভিয়েনা স্পোর্টিং ক্লাব'-এর সাধারণ সম্পাদক প্রিয়ঙ্ক পাণ্ডা (Priyanko Panda, General Secretary, Vienna Sporting Club) জানিয়েছেন, "এই বছর ৪১ তম বর্ষে পদার্পণ করল আমাদের বাগদেবীর আরাধনা। ধর্মীয় রীতি রেওয়াজ মেনে পুজোর পাশাপাশি বছরভর আমরা সমাজের পিছিয়ে পড়া নাগরিকদের সহায়তা করে থাকি। বর্তমান সামাজিক প্রেক্ষাপটের দিকে নজর রেখে আজকের উদ্বোধনী অনুষ্ঠানে আমরা সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিতে আমরা হিন্দু, বৌদ্ধ, শিখ, খ্রিস্টান প্রভৃতি ধর্মের সাধকদেরও এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছি।"


অনুষ্ঠানে ৩ বছর ২ মাসের খুদে শিশু পবিত্র গীতার শ্লোকপাঠ করে মঞ্চে উপস্থিত বরেণ্য অতিথি সহ দর্শক ও শ্রোতাদের মন জয় করে নেয়।

Comments