কেন্দ্রে তৃতীয়বারের মতো বিজেপি সরকার গঠিত হবে এবং মোদি আবার প্রধানমন্ত্রী হবেন: অমিত শাহ


এম রাজশেখর 

নয়াদিল্লি (১৯ ফেব্রুয়ারী '২৪):- "দেশ সিদ্ধান্ত নিয়েছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আবারও দেশের প্রধানমন্ত্রী হবেন, সেখানে এতে কোন সন্দেহ নেই।
দেশে অস্থিতিশীলতার জনক কংগ্রেস। ১০০ বছর পরেও কংগ্রেস সরকার পতনের রেকর্ড কেউ ভাঙতে পারবে না।"
দিল্লির ভারত মণ্ডপে বিজেপির জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের ভাষণে গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সহযোগিতা মন্ত্রী অমিত শাহ (Amit Shah, MIC Home & Co operation, Government  of India) তাঁর ভাষণে এই কথা বলেছেন।

শ্রী শাহ আরো বলেন, "আপনি আজ বিশ্বের যেখানেই যান না কেন, লোকেরা জিজ্ঞাসা করবে আপনি মোদীর ভারত থেকে আসছেন কিনা। "৭৫ বছরে, ভারত ১৭ টা লোকসভা নির্বাচন, ২২ টা সরকার এবং ১৫ জন প্রধানমন্ত্রী দেখেছে। দেশের প্রত্যেকটা সরকারই সময়োপযোগীভাবে উন্নয়ন করার চেষ্টা করেছে, কিন্তু আজ কোন বিভ্রান্তি ছাড়াই বলা যেতে পারে যে ব্যাপক উন্নয়ন, উন্নয়ন প্রতিটি ক্ষেত্রে, এবং প্রতিটি ব্যক্তির উন্নয়ন শুধুমাত্র নরেন্দ্র মোদীর ১০ বছরেই হয়েছে।"

নিজের বক্তব্য অমিত শাহ জানান, "মোদি তার ১০ বছরের শাসনকালে স্বজনপ্রীতি, জাতপাত এবং তুষ্টির অবসান ঘটিয়ে দেশের মধ্যে 'পলিটিক্স অফ পারফরমেন্স' প্রতিষ্ঠা করেছেন। দেশ থেকে দাসত্বের চিহ্ন মুছে দিতে কাজ করেছেন।"

ভারতীয় রাজনীতির চাণক্য শাহ বলেছেন, "এই পদক্ষেপগুলি স্বাধীনতার পরপরই নেওয়া উচিত ছিল। যদিও কংগ্রেস কখনও তা করার চেষ্টা করেনি।
যেমন অতীতে পাণ্ডব এবং কৌরবরা দুটি শিবিরে বিভক্ত ছিল, একইভাবে, আজ দুটি শিবির রয়েছে। একদিকে মোদীর নেতৃত্বে এনডিএ জোট, অন্যদিকে সমস্ত পরিবারের অহংকারী জোট - কংগ্রেসের নেতৃত্ব ভিত্তিক দলগুলো। এই অহংকারী জোট দুর্নীতি, স্বজনপ্রীতি এবং তুষ্টির রাজনীতির সমর্থক, যেখানে বিজেপি এবং এনডিএ জোট 'জাতি প্রথম' নীতির উপর ভিত্তি করে। আমাদের জোটের ভিত্তি হল 'নেশন ফার্স্ট।' অন্যদিকে, এমন কিছু দল রয়েছে যারা নিজেদের পরিবার নিয়ে উদ্বিগ্ন।

কংগ্রেস দল যেমন অনেক কেলেঙ্কারি করেছে, তেমনি আজ আম আদমি পার্টিও মদ কেলেঙ্কারি, মহল্লা ক্লিনিক কেলেঙ্কারির মতো কেলেঙ্কারি করে আদালত থেকে পালাতে চলেছে। ছত্তিশগড়ে মহাদেব কেলেঙ্কারি হয়েছে, লালুজি দোষী সাব্যস্ত হয়েছেন, পুরো আই এন ডি আই জোট দুর্নীতিতে কলঙ্কিত। দেশের জনগণকে সিদ্ধান্ত নিতে হবে যে মোদীকে ম্যান্ডেট দেবেন নাকি আইএনডিআই জোটকে।

এছাড়াও, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, "মোদী দেশের দরিদ্রদের জন্য কাজ করছেন, যখন আই এন ডি আই জোটের দলগুলি তাদের নিজেদের পরিবার নিয়ে উদ্বিগ্ন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি মহান ভারতের লক্ষ্য নিয়ে দেশকে নেতৃত্ব দিচ্ছেন, কিন্তু রাজনীতিতে আই এন ডি আই জোটের উদ্দেশ্য কি?

সোনিয়া গান্ধীর লক্ষ্য রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী করা, পাওয়ার সাহেবের লক্ষ্য তার মেয়েকে মুখ্যমন্ত্রী করা। মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্য তার ভাগ্নেকে মুখ্যমন্ত্রী করা। যেখানে স্ট্যালিন, লালু যাদব, উদ্ধব ঠাকরেরও লক্ষ্য তাদের ছেলেদের মুখ্যমন্ত্রী করা। মুলায়ম সিং যাদব ইতিমধ্যেই তাঁর ছেলেকে মুখ্যমন্ত্রী বানিয়েছেন। এসবের লক্ষ্য শুধু ক্ষমতা লাভ করা। এই দলগুলো কি কখনো গরিবদের কল্যাণের কথা ভাববে? কখনোই নয়।"

Comments