তৃতীয় বারের মোদী সরকারে দেশ সন্ত্রাস, বিচ্ছিন্নতাবাদ এবং নকশালবাদ থেকে সম্পূর্ণ মুক্ত হবে : অমিত শাহ


এম রাজশেখর

নয়াদিল্লি (১৯ ফেব্রুয়ারী '২৪):- দিল্লিতে চলমান বিজেপি জাতীয় সম্মেলনে ভাষণ দিতে গিয়ে, গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সহযোগিতা মন্ত্রী অমিত শাহ (Amit Shah, MIC Department of Home & Co-operation, Government of India) বলেছেন, "আজ দেশ বিদ্রোহ, সন্ত্রাস এবং নকশালবাদের শেষ নিঃশ্বাস গুনছে। মোদি সরকারের তৃতীয় মেয়াদে দেশ সন্ত্রাস, বিচ্ছিন্নতাবাদ, নকশালবাদ থেকে সম্পূর্ণ মুক্ত হবে।

দেশ সিদ্ধান্ত নিয়েছে যে আগামী লোকসভা নির্বাচনে জিতে মোদীজি আবার প্রধানমন্ত্রী হবেন। নির্বাচনের আগে এই জাতীয় সম্মেলনের লক্ষ্য হল ২০৪৭ সালের মধ্যে প্রধানমন্ত্রী মোদীজির উন্নত ভারতের প্রতিশ্রুতি। এই বার্তা নিয়ে, আমাদের দল দেশের প্রতিটি প্রান্তে পৌঁছে যাবে। বিজেপি তৃতীয়বারের মতো জয়ী হয়ে ভারতকে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত করবে, এই বিষয়ে দেশে কোনো সন্দেহ নেই।

জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল করা হলে বিরোধীরা হট্টগোল করেছিল। যাইহোক, আজ, জম্মু ও কাশ্মীর ৩৭০ ধারা অপসারণের পরে নতুন পরিবর্তনের সাথে অগ্রগতি করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, তার নেতৃত্বে, সামগ্রিক উন্নয়নের জন্য কাজ করেছেন এবং অর্থনীতিকে ১১ তম স্থান থেকে ৫ম স্থানে নিয়ে গেছেন। এই ১০ বছরে যে উন্নয়ন হয়েছে তা সারা দেশে যে কোনও সন্দেহ দূর করেছে যে প্রধানমন্ত্রী মোদী আবার প্রধানমন্ত্রী হবেন।"

অমিত শাহ আরো বলেছেন, ৭৫ বছরে এই দেশ ১৭ টা লোকসভা নির্বাচন, ২২ টা সরকার এবং ১৫ জন প্রধানমন্ত্রী প্রত্যক্ষ করেছে। দেশের প্রতিটি সরকার সময়োপযোগী উন্নয়নের চেষ্টা করেছে। কিন্তু আজ, কোনো বিভ্রান্তি ছাড়াই বলা যায় যে, নরেন্দ্র মোদির ১০ বছরে ব্যাপক উন্নয়ন, প্রতিটি ক্ষেত্রের উন্নয়ন এবং প্রতিটি ব্যক্তির উন্নয়ন ঘটেছে। এই ১০ বছরে, মোদীজি স্বজনপ্রীতি, জাতপাত এবং তুষ্টি দূর করতে কাজ করেছেন।

আই এন ডি আই জোট এবং কংগ্রেস পার্টি সর্বদা দুর্নীতি, স্বজনপ্রীতি, তুষ্টি এবং জাতপাতকে প্রচার করেছে। যাইহোক, প্রধানমন্ত্রী মোদি জি এই ১০ বছরে দেশ থেকে দুর্নীতি, স্বজনপ্রীতি, তুষ্টি এবং জাতপাত দূর করতে এবং উন্নয়নে মনোযোগ দেওয়ার জন্য কাজ করেছেন।"

বিজেপি-র চাণক্য শাহ আরও বলেছেন, "আই এন ডি আই জোট হলো সাতটি পরিবার-ভিত্তিক দলের জোট, যা দেশে টু জি, থ্রী জি, এবং ফোর জি আকারে রয়েছে৷
এটা মোবাইল নেটওয়ার্ক নয় বরং বিরোধী দলের চরিত্র। টু জি মানে দুই প্রজন্ম, থ্রী জি মানে তিন প্রজন্ম এবং ফোর জি মানে চার প্রজন্ম। বিরোধী দলের পরপর চার প্রজন্ম বংশবাদের রাজনীতি করছে। এদেশের রাষ্ট্রপতি একটি আদিবাসী পরিবার থেকে এসেছেন। প্রধানমন্ত্রী মোদীজি এবং বিজেপি এক দরিদ্র আদিবাসী কন্যাকে রাষ্ট্রপতি বানিয়ে সমস্ত উপজাতিকে সম্মানিত করেছে। এদেশের উপরাষ্ট্রপতি একজন কৃষকের সন্তান। বিজেপির বুথে কাজ করা একজন ব্যক্তি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী হতে পারেন। এই সম্ভাবনা শুধুমাত্র বিজেপিতে পাওয়া যায় কারণ আমরা আমাদের দলকে গণতান্ত্রিক দল রেখেছি।"

Comments