প্রত্যেক সনদী লেখাকার একজন করে পড়ুয়ার দায়িত্বভার গ্রহণ করবেন : রঞ্জিতকুমার আগরওয়াল


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (২৪ ফেব্রুয়ারী '২৪):- সংস্থার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে 'ভারতীয় সনদী লেখাকার সংস্থান' (The Institute of Chartered Accountants of India)-এর প্রত্যেক সদস্য-সদস্যা এবার একজন করে পড়ুয়ার দ্বায়িত্বভার গ্রহণের পথে এগোচ্ছে।

আজ কোলকাতায় এক সাংবাদিক সম্মেলন করে 'ভারতীয় সনদী লেখাকার সংস্থান'-এর পূর্বাঞ্চলীয় পর্ষদ-এর অধ্যক্ষ রঞ্জিতকুমার আগরওয়াল (Ranjeet Kumar Agarwal, President, Eastern India Regional Council, The Institute of Chartered Accountants of India) জানান, "১৯৪৯ সালের ১ জুলাই আমাদের সংস্থা স্থাপিত হয়েছিল। এই মুহূর্তে দেশে সনদী লেখাকার (Chartered Accountants)-এর সংখ্যা ৪ লাখ। প্রতিষ্ঠানের ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে আমাদের নিজস্ব দৃষ্টিকোণ অনুযায়ী সংস্থার ৪ লাখ সদস্য-সদস্যা প্রত্যেকে একজন করে পড়ুয়ার শিক্ষা খরচ বহন করবেন (Each one teach one)।"


'ভারতীয় সনদী লেখাকার সংস্থান'-এর পূর্বাঞ্চলীয় পর্ষদ-এর দ্বায়িত্বভার গ্রহণের পর সংস্থার সহাধ্যক্ষ চরণজ্যোত সিং নন্দা [Charanjot Singh Nanda, Vice President, EIRC (ICAI)] সহ অন্যান্য পদাধিকারীদের পাশে বসে এই কথা জানান।

বলে রাখা ভালো, ৪ লাখ সদস্য-সদস্যা এবং ৮.৫ লাখ ছাত্রছাত্রীর জন্য এই মুহূর্তে দেশের মধ্যে বৃহত্তম গাণনিক সংস্থা রূপে চিহ্নিত হয়েছে 'ভারতীয় সনদী লেখাকার সংস্থান'।

Comments