অনলাইনে পাওয়া যাচ্ছে গানের ভিতর দিয়ে নামাঙ্কিত রবীন্দ্রসঙ্গীত প্রতিযোগিতার আবেদনপত্র


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (২৩ জানুয়ারী '২৪):- সারা বাংলা রবীন্দ্রসঙ্গীত প্রতিযোগিতা (All Bengal Rabindra Sangeet Competition) 'গানের ভেতর দিয়ে' (Ganer Bhitar Diye)-এর জন্য আবেদন করা যাবে আগামী ১৭ মার্চ পর্যন্ত।

'নব রবি কিরণ' (Naba Robi Kiron) এবং 'নব নালন্দা সঙ্গীত শিক্ষায়তন' (Nava Nalanda Sangeet Shikhayatan) আয়োজিত তৃতীয় বর্ষের 'গানের ভিতর দিয়ে' নামাঙ্কিত এই প্রতিযোগিতার অনলাইন ও অফলাইন ফর্ম দেওয়া শুরু হয়েছে গত ২০ জানুয়ারী থেকে।


২০ জানুয়ারী কোলকাতায় এক সাংবাদিক সম্মেলন করে এই সঙ্গীত প্রতিযোগিতার আয়োজক বর্গ জানান, "আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৭ মার্চ। আবেদন পত্র জমা দেওয়ার পর আবেদকের স্বকণ্ঠে গীত রবীন্দ্রসঙ্গীত-এর একটা ভিডিও জমা দিতে হবে।
প্রতিযোগিতায় থাকবে তিনটে বিভাগ। ১০ থেকে ১৪ বছর পর্যন্ত প্রার্থীরা থাকবেন 'উন্মেষ' বিভাগে, ১৫ থেকে ১৮ বছর পর্যন্ত প্রার্থীরা থাকবেন 'বিকাশ' বিভাগে, অপরদিকে ১৯ ও তদুর্ধ প্রার্থীরা থাকবেন 'ঐশ্বর্য্য' বিভাগে।
বিশদ তথ্য সংগ্রহের জন্য যে কেউ 'নব রবি কিরণ'-এর অফিসিয়াল ফেসবুক পেজ 'www.nrkevents.com'-এ নজর রাখতে পারেন।"

নব রবি কিরণ এর কর্নধার এবং নব নালন্দার অধ্যক্ষ অরিজিৎ মিত্র (Arijit Mitra, Proprietor Nabo Rabi Kiron & Principal Naba Nalanda Sangeet Shikhayatan) সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "আগামী ৩০ মার্চ শান্তিনিকেতনে এবং ৩১ মার্চ কোলকাতায় প্রথম পর্বের প্রতিযোগিতা হবে এবং ১ এপ্রিল ফলাফল প্রকাশ করা হবে।
পরবর্তী পর্বের প্রতিযোগিতা হবে আগামী ৬ ও ৭ এপ্রিল এবং ফলাফল প্রকাশ করা হবে ১০ এপ্রিল।
আগামী ২৮ এপ্রিল চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা হবে কোলকাতার অহীন্দ্র মঞ্চে।"

আয়োজক বর্গের তরফে জানানো হয়েছে, "প্রতিযোগিতার প্রথম স্থানাধিকারী প্রতিযোগী বা প্রতিযোগিনী আর্থিক পুরস্কার রূপে পাবেন ১২ হাজার টাকা, দ্বিতীয় স্থানাধিকারী আর্থিক পুরস্কার রূপে পাবেন ৮ হাজার টাকা এবং তৃতীয় স্থানাধিকারী আর্থিক পুরস্কার রূপে পাবেন ৫ হাজার টাকা।

এর পাশাপাশি প্রতিটি বিভাগের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থানাধিকারীরা 'নব রবি কিরণ'-এর ইউটিউব চ্যানেলে একটা করে মিউজিক ভিডিও করার সুযোগ পাবেন এবং তারা নব নালন্দা রবীন্দ্রস্মরণ অনুষ্ঠানে গান গাওয়ার সুযোগ পাবেন।"

Comments