গুজরাতি খাদ্যোৎসব মাজ্জা নি লাইফ উদযাপন করছে কোলকাতার দ্য কনক্লেভ


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (৮ ডিসেম্বর '২৩):- মেঘলা আবহাওয়ার মাঝেও আজ থেকে কোলকাতার বালিগঞ্জে অবস্থিত 'দ্য কনক্লেভ' (The Conclave) উদযাপন করছে গুজরাতি খাদ্যোৎসব 'মাজ্জা নি লাইফ' (Majja Ni Life, The Gujarati Food Festival)। খাদ্যোৎসব চলবে আগামী ১৭ ডিসেম্বর পর্যন্ত।

'দ্য কনক্লেভ'-এর প্রধান দীপক দাস (Deepak Das, Head, The Conclave) জানিয়েছেন, "গুজরাতের কচ্ছ ও অন্যান্য স্থানের খাদ্য সম্ভারকে কোলকাতা তথা পশ্চিমবঙ্গবাসীর সামনে তুলে ধরাই 'দ্য কনক্লেভ'-এর প্রধান উদ্দেশ্য।"
বলে রাখা ভালো, এখানে প্রাপ্ত বয়স্ক ২ জনের খাবারের জন্য ভারতীয় মুদ্রায় কর বাদে খরচ পড়বে ১,৫০০ টাকা।


খাদ্যোৎসবের খাদ্য সম্ভারের উপর আলোকপাত করে খ্যাতনামা পাচক পুনম দেধীয়া (Poonam Dedhia, Celebrity Chef ) বলেছেন, "মেনুতে রয়েছে স্বাগত পানীয় যেমন জামুন শট, গুড় কা শরবত এবং কাচে আম, পুদিনা, সানফ কা শরবত। মেথি না হোতা, বাজরা না চমচামিয়া, সুরতি পায়াজ কে সমোসে, নাইলন খানান, স্টাফড টমেটো ভুজিয়া।
অন্যান্য আইটেমগুলির মধ্যে রয়েছে পাঁচকুটিউ শাক, ভিন্দা সাম্বারিয়া, আখি ডুংরি লাসান নু শাক, গুজরাটি ভাদা নু ডাল, গুজরাটি কড়ি, সবুজ মুগ ডাল খিচড়ি এবং আরও অনেক বিশেষত্ব মেইন কোর্সে পাওয়া যাবে। ভাত, রুটি এবং শেফের বিশেষ লাইভ কাউন্টার ছাড়াও শেষ পাতে থাকবে ফিনিয়া এবং চুর্মা লাডু এবং মুগ ডালের বরফি।"

Comments