বিয়ের মরসুমে পুরনো সোনার গয়না বদলে নতুন সোনার গয়না কেনার সুযোগ দিচ্ছে তানিষ্ক


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (১৩ ডিসেম্বর '২৩):- আসন্ন বিবাহের মরসুমে পুরনো সোনার গয়না বদলে নতুন সোনার গয়না (Gold Exchange Offer) কেনার সুযোগ দিচ্ছে 'তানিষ্ক' (TANISHQ)।

'তানিষ্ক'-এর বক্তব্য অনুযায়ী, "প্রতি ঘণ্টায় ১০০ জনের বেশি ব্যক্তি 'তানিষ্ক'-এর স্বর্ণ বদল কর্মকাণ্ডকে আপন করে নিচ্ছেন।"

'তানিষ্ক' আশাবাদী, আসন্ন মাসগুলোতে ৩৫ লক্ষের বেশি ব্যক্তি এই কর্মকাণ্ডে সাড়া দেবেন। বলে রাখা ভালো, 'টাটা গোষ্ঠী' (TATA Group)-র ছত্রছায়ায় স্বর্ণ ও জহরত ব্যবসা করে 'তানিষ্ক'।

আজ কোলকাতার ক্যামাক স্ট্রিটে 'তানিষ্ক'-এর নিজস্ব প্রদর্শনী তথা বিক্রয় কেন্দ্রে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে 'তানিষ্ক'-এর পক্ষে উপস্থিত ছিলেন 'তানিষ্ক'-এর আঞ্চলিক ব্যবসা প্রধান সোমপ্রভ সিং (Somprabh Singh, Regional Business Head, TANISHQ) এবং আঞ্চলিক ব্যবসা প্রবন্ধক (পূর্ব) অলোক রঞ্জন [Alok Ranjan, Regional Business Manager (East), TANISHQ]।

সাংবাদিক সম্মেলনে 'তানিষ্ক'-এর পদস্থ কর্মকর্তাদের পাশাপাশি উপস্থিত ছিলেন 'তানিষ্ক' পরিচালিত সর্বভারতীয় স্তরের  প্রতিযোগিতা 'রিয়েল ব্রাইড' (Real Brides)-এ অংশগ্রহণ করা বাংলার চার যুবতী সিঞ্জিনী কুমার, অরিত্রী পাল, পায়েল তরফদার ও রোশনী শর্মা। 

'তানিষ্ক'-এর তরফ থেকে জানানো হয়েছে, "অনেক সময় দেখা যায় ক্রেতারা নিজেরাই জানেন না তাঁদের কেনা স্বর্ণ আভূষণগুলো ২২ ক্যারাট বা তার উপরের মান (22 KT & above)-এর কিনা, আমরা স্বর্ণ বদল কর্মকাণ্ড (Gold Exchange Programme)-এর মাধ্যমে একদিকে যেমন তাঁদের হেপাজতে থাকা সোনার মান নির্ধারণ করে দিই, ঠিক তেমন ভাবেই গ্রাহকদের অনুমতিক্রমে আমরা তাঁদের সোনার গহনা নিয়ে গলিয়ে ২২ ক্যারেট বা তার উপরের মানের সোনার গহনা বানিয়ে দিই। 

এই কর্মকাণ্ডের ফলে গ্রাহকগণ একদিকে যেমন তাঁদের গহনার মান সম্পর্কে একশো শতাংশ সচেতন হতে পারেন, তেমনই নতুন নকশার গহনাও পেতে পারেন।"

বিবাহের মরসুমে নববধূদের চাহিদাকে প্রাধান্য দিতে 'তানিষ্ক'-এর অধীনে রয়েছে 'রিভা' (Rivaah by TANISHQ)। 'রিভা'-র আওতায় রয়েছে 'ব্রাইডাল ট্রাউসো রেঞ্জ' (Bridal Trousseau Range), এখানে পাওয়া যায় মনোলোভা গহনার সম্ভার।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে সোমপ্রভ সিং জানান, “আমরা এই ত্রৈমাসিকে আসন্ন বিবাহের মরসুমের ব্যবসা সম্পর্কে আশাবাদী। আমরা 'রিভা বাই তানিষ্ক'-এর গহনা নিয়ে গর্ব করি।"


Comments