সাউথ পয়েন্ট স্কুলের প্ল্যাটিনাম জুবলি উপলক্ষ্যে বিশেষ ডাক টিকিট প্রকাশ করল ভারতীয় ডাক বিভাগ


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (১২ ডিসেম্বর '২৩):- 'সাউথ পয়েন্ট স্কুল' (South Point School) এবং 'সাউথ পয়েন্ট হাই স্কুল' (South Point High School)- এর প্ল্যাটিনাম জুবলি (Platinum Jubilee) বর্ষ উদযাপনকে স্মরণীয় করে রাখতে 'ভারতীয় ডাক বিভাগ' (India Post) আজ এক বিশেষ স্মারক ডাকটিকিট প্রকাশ করল।

ভারতীয় ডাক বিভাগের অন্তর্গত ফিলাটেলিক বিভাগ 'মাই স্ট্যাম্প' (My Stamp) কার্যক্রমের অধীনে আজ আনুষ্ঠানিকভাবে এই ডাকটিকিট প্রকাশ করেছে। বলে রাখা ভালো, আগামী বছরের ১ এপ্রিল ৭০ বছর পূর্ণ করতে করতে চলেছে 'সাউথ পয়েন্ট স্কুল'।

কোলকাতা জিপিও-র ব্যবসা উন্নয়ন ও বিপণন বিভাগের উপ নির্দেশক (ডাকঘর) সুদর্শনা সেন [Sudarshana Sen, Dy. Director (PO), Business Development & Marketing, Kolkata GPO], ফিলাটেলিক ব্যুরোর উপ নির্দেশক (ডাকঘর) দুলাল দাস [Dulal Das, Dy. Director (PO), Philatelic Bureau], সাউথ পয়েন্ট এডুকেশন সোসাইটির অছি পরিষদের সদস্য তথা সহাধ্যক্ষ এস কে দাগা (S K Daga, Trustee & Vice President, South Point Education Society), সাউথ পয়েন্ট এডুকেশন সোসাইটির অছি পরিষদের সদস্য তথা সচিব কৃষ্ণ দামানি (Krishna Damani, Trustee & Secretary, South Point Education Society) সহ বিদ্যালয়ের একাধিক শিক্ষক ও পড়ুয়াদের উপস্থিতিতে আজ সাউথ পয়েন্ট স্কুলে এই ডাকটিকিট প্রকাশিত হয়।

ভারতীয় ডাক বিভাগের তরফে আশা প্রকাশ করা হয়েছে, "বিদ্যালয়ের নামাঙ্কিত এই বিশেষ ডাকটিকিট বিদ্যালয়ের পড়ুয়াদের চিঠি লিখতে উৎসাহিত করবে।"

Comments