মুক্তি পেল এক অন্য ধরণের ধর্মপুস্তক ম্যাসাজ ফ্রম গড


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (১০ ডিসেম্বর '২৩):- প্রচলিত ধর্ম ও ধর্মপুস্তকগুলোর ভাবনা ও দর্শন থেকে সহস্র যোজন দূরের ভাবনা নিয়ে আজ প্রকাশিত হল হিন্দী ইংরেজি দ্বিভাষিক এক ধর্মপুস্তক।

বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রের বিদ্বজ্জন প্রদীপ মুখার্জি বিরচিত দ্বিভাষিক ধর্ম পুস্তককে হিন্দী ভাষায় পড়তে হলে কিনতে হবে 'পরমাত্মা কা সন্দেশ' (Paramatma Ka Sandesh), যদিও ইংরেজী ভাষাভাষী নাগরিক এই পুস্তক পাবেন 'ম্যাসাজ ফ্রম গড' (Message From God) নামে।

অধ্যাপিকা ঊর্মি রায়, ফাল্গুনী পাঠক, কোলকাতা প্রেস ক্লাবের সভাপতি স্নেহাশিস সুর ও বিশিষ্ট সাংবাদিক সুবীর ভৌমিক-এর উপস্থিতিতে আজ প্রেস ক্লাব কোলকাতায় প্রকাশিত হল এই ধর্মপুস্তক।


পুস্তক প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থেকে নিজের বক্তব্যে এই পুস্তকের লেখক প্রদীপ মুখার্জি (Pradip Mukherji, Author, Message From God) জানিয়েছেন, "এই পুস্তক পড়তে পড়তে পাঠককুল প্রথমে ক্রোধান্বিত হয়ে পড়বেন, পরে লেখককে গাল পাড়বেন ও লেখককে আর্থ সামাজিক ক্ষেত্রে কালিমালিপ্ত বা প্রহার করতে উদ্ধত হবেন এবং পরিশেষে কিছু ভাবুক পাঠক নতুন করে ধর্ম সম্পর্কে ভাবতে বাধ্য হবেন।"

পুস্তকে লিখিত বক্তব্য অনুযায়ী, "এই পুস্তক মানুষকে নিরোগ হওয়ার পথ দেখাবে, সত্য সম্পর্কে আলোকপাত করবে, ধর্মরহস্য উজাগর করবে, সুগতি, মোক্ষ ও মুক্তির পথ প্রশস্ত করবে।" 

Comments