কোলকাতায় শেষ হল অ্যামাজন এক্সপেরিয়েন্স এরিনা


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (৭ নভেম্বর '২৩):- দীর্ঘ সময় ধরে সমগ্র ভারতে চলছিল 'অ্যামাজন গ্রেট ইণ্ডিয়ান ফেস্টিভ্যাল ২০২৩' (Amazon Great Indian Festival 2023) নামাঙ্কিত এক বিশেষ বিক্রয় উৎসব। তারই অঙ্গ রূপে আজ কোলকাতায় শেষ হল 'অ্যামাজন এক্সপেরিয়েন্স এরিনা' (Amazon Xeperience Arena)।


আজ কোলকাতার এক বিলাসবহুল হোটেলে আয়োজিত সাংবাদিক সম্মেলনে অংশগ্রহণ করে 'অ্যামাজন ইণ্ডিয়ার' কনজিউমার ইলেকট্রনিক্স, পার্সোনাল কম্পিউটিং এবং বড় যন্ত্রপাতি বিভাগের নির্দেশক নিশান্ত সারদানা (Nishant Sardana, Director, Amazon India) তাঁর উচ্ছ্বাস প্রকাশ করে জানিয়েছেন, "কোলকাতায় 'অ্যামাজন এক্সপেরিয়েন্স এরিনা' শেষ করতে পেরে আমরা আনন্দিত।
কোলকাতা কনজিউমার ইলেকট্রনিক্স এবং পার্সোনাল কম্পিউটিং বিভাগে পারফরম্যান্সের দিক থেকে দেশের প্রথম ১০ কেন্দ্রের মধ্যে স্থান করে নিয়েছে।
'অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল ২০২৩'-এর সময়, আমাদের কনজিউমার ইলেকট্রনিক্স এবং পার্সোনাল কম্পিউটিং বিভাগ (ট্যাবলেট, ল্যাপটপ, সাউন্ডবার এবং স্পিকার) শীর্ষস্থানীয় ব্যবসা বিভাগ হিসাবে আবির্ভূত হয়েছে। বাৎসরিক অর্থনীতির বিচারে এর অগ্রগতি প্রায় ৫০ শতাংশ।
৫০ হাজার টাকার অধিক মূল্যের পণ্য গত বছরের তুলনায় দ্বিগুণ বিক্রি হয়েছে।
বড় যন্ত্রপাতি বিভাগের অধীন হোম অ্যাপলায়েন্স উপবিভাগে বছরে ৮০ শতাংশের বেশি প্রগতি লক্ষ্য করা গেছে।


বর্তমানে, পশ্চিমবঙ্গের বুকে ৫৫ হাজারেরও বেশি বিক্রেতা রয়েছে যারা অ্যামাজন.ইন-এর মাধ্যমে পোশাক, খেলার সামগ্রী, হোসিয়ারি আইটেম এবং অন্যান্য বিভিন্ন পণ্য সহ বিভিন্ন ধরণের পণ্য সরবরাহ করে। ই-কমার্সে (যেমন স্থানীয় দোকান, কারিগর, সহেলি, লঞ্চপ্যাড ইত্যাদি) রূপান্তরিত করতে অসংখ্য ছোট-বড় বিক্রেতাদের সহায়তা করার জন্য রাজ্যে বিভিন্ন প্রোগ্রাম এবং সরঞ্জাম চালু করা হয়েছে।"

Comments