প্রকাশিত হল আধুনিক বাংলা গানের অ্যালবাম অভিমানী


নিজস্ব প্রতিনিধি

কোলকাতা (১৯ অক্টোবর '২৩):- দেখতে দেখতে সঙ্গীত জীবনে দশ বছর পার করে এগারোতে পা রাখলেন সঙ্গীত শিল্পী শুভজীৎ দে।
সঙ্গীত জীবনের দশ বছর পূর্তি উপলক্ষ্যে সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইন্দুমতী সভাগৃহে আয়োজিত হয়েছিল 'একে একে এগারো' নামাঙ্কিত শুভজীৎ-এর এক একক সঙ্গীতানুষ্ঠান।


সঙ্গীতানুষ্ঠানের মঞ্চ থেকে শুভজীৎ দে অফিসিয়াল টিমের সদস্য সদস্যাদের হাত দিয়ে উন্মোচিত হয়েছে শুভজীৎ-এর কথায় ও সুরে তাঁরই কণ্ঠে গীত পুজোর গানের অ্যালবাম 'অভিমানী'।


সঙ্গীত মুখর সন্ধ্যায় সভাগৃহে উপস্থিত ছিলেন বিশিষ্ট তালবাদ্য শিল্পী ও সঙ্গীত পরিচালক পন্ডিত মল্লার ঘোষ, অভিনেতা সোহম বসু রায় চৌধুরী, বিহান মিউজিক এর কর্ণধার শ্রীমতী নবনীতা বন্দ্যোপাধ্যায়, বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী শ্রীমতী কাবেরী ঘোষ সহ বিশিষ্ট ব্যক্তিগণ।

আনুষ্ঠানিক প্রকাশে উপস্থিত থাকতে না পারলেও শুভজিৎ-কে আন্তরিক ভাবে শুভেচ্ছা জানিয়েছেন কলকাতার মহানাগরিক ও রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, কিংবদন্তি সঙ্গীতশিল্পী হৈমন্তী শুক্লা, সঙ্গীত শিল্পী শুভমিতা বন্দ্যোপাধ্যায়, অভিনেতা ঋতব্রত মুখোপাধ্যায় সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের প্রাক্কালে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে শুভজীৎ জানিয়েছেন, "মৌলিক বাংলা গান আমার বিশেষ পছন্দের। সেখানে আমি আমার নিজস্বতাকে তুলে ধরতে পারি, নিজের মতো করে বলতে পারি। তবে আজকের দিনে গান লিখে তাতে সুর দেওয়া বা গাওয়ার পাশাপাশি সেই গানকে আবার জনগণের কাছে পৌঁছে দেওয়ার বিষয়টাও গীতিকার, সুরকার বা শিল্পীকেই ভাবতে হচ্ছে এটা সত্যি বড়ো সমস্যার।
তবে আমি আশাবাদী বাংলা সঙ্গীত অচিরেই তার এই দশা কাটিয়ে উঠবে।"
                                                 ছবি : অমলেশ দাস

Comments