রাজ্য সরকার অনুমোদিত সকল বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেণীর ছাত্রীদের রজঃস্রাব সম্পর্কে এবার জ্ঞানদান করবে সোলাস গ্রুপ অব কোম্পানীজ


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (৩১ অক্টোবর '২৩):- পশ্চিমবঙ্গের সকল সরকারি বিদ্যালয় ও সরকার অনুমোদিত বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেণীতে পড়াশোনা করা ছাত্রীদের এবার থেকে রজঃস্রাব সম্পর্কে জ্ঞান দান (Proper educated on Menstruation cycle) করার কথা ঘোষণা করল 'সোলাস গ্রুপ অব কোম্পানীজ' (Solas Group of Companies)।

'সোলাস গ্রুপ অব কোম্পানীজ'-এর কার্যনির্বাহী প্রধান সঞ্জীব কুণ্ডু (Sanjib Kundu, Head of Operations, Solas Group of Companies) জানিয়েছেন, "পশ্চিমবঙ্গের সরকার অনুমোদিত সকল বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেণীর ছাত্রীদের হাতে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন তুলে দেওয়াটাই আমাদের প্রধান লক্ষ্য নয়। আজকের দিনের ছাত্রীদের স্যানিটারি ন্যাপকিন-এর গুরুত্ব, প্রয়োজনীয়তা তথা তার ব্যবহার বিধি সম্পর্কে শিক্ষিত করানোটাই আমাদের প্রধান লক্ষ্য।"

কোলকাতা পৌরনিগমের ৫৭ নম্বর ওয়ার্ডের পৌরপ্রতিনিধি জীবন সাহা (Jiban Saha, Councillor, Word No. 57, KMC), মৌলানা আজাদ মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক রাজর্ষি ঘোষ (Rajarshi Ghosh, Asst. Prof., Moulana Azad College), সমাজসেবী সংস্থা 'সকলের প্রয়াস'-এর কর্ণধার তপেশ জানা (Tapesh Jana, Sakoler Prayas), আঞ্চলিক যোগা অলিম্পিয়াড ২০২৩-এর 'দ্য ফিটনেস ওয়াণ্ডার' পুরস্কার বিজয়ী প্রকৃতি চক্রবর্তী (Prakriti Chakroborty, The Fitness Wonder winner of Regional Yoga Olympiad 2023) এবং বাংলার প্যাডম্যান নামে পরিচিত শোভন মুখার্জি (Shovan Mukherjee, Padman of Bengal)-র উপস্থিতিতে কোলকাতা প্রেস ক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে আজ এই কথা ঘোষণা করা হয়।

 

Comments