ক্লিন কোলকাতা ও ডেঙ্গু মুক্ত শহর এই দুই প্রচারাভিযানকে সামনে রেখে পথে নামল সুফি হিউম্যানিটি ফাউণ্ডেশন


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (৭ সেপ্টেম্বর '২৩):- ডেঙ্গু ও মশকবাহিত রোগের হাত থেকে কোলকাতাবাসীকে বাঁচাতে আজ কোলকাতা পৌরনিগমের অধীন নারকেলডাঙার রাস্তা ও নালা পরিষ্কার করল 'সুফি হিউম্যানিটি ফাউণ্ডেশন' (Sufi Humanity Foundation)- এর সদস্য ও সদস্যাবৃন্দ।

'সুফি হিউম্যানিটি ফাউণ্ডেশন'-এর তরফ থেকে অধ্যক্ষা সোফিয়া খান (Sofia Khan, President, Sufi Humanity Foundation) সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "এই মুহূর্তে পশ্চিমবঙ্গের দিকে  দিকে পুনরায় ডেঙ্গু (Dengue) এবং মশকবাহিত নানান রোগ ছড়িয়ে পড়ছে। এই ধরণের রোগ থেকে শহর কোলকাতা ও কোলকাতাবাসীদের বাঁচাবার উদ্দেশ্যেই আজ নারকেলডাঙার পথে ঝাড়ু ও বেলচা হাতে নেমেছে 'সুফি হিউম্যানিটি ফাউণ্ডেশন'-এর সদস্য ও সদস্যাবৃন্দ।"

আজ ৩৫/এ, ক্যানেল ইস্ট রোডের সামনে থেকে রাস্তা ও নালার ময়লা পরিষ্কার করতে ঝাড়ু হাতে পথে নামেন সংস্থার অধ্যক্ষা সোফিয়া খান।

এই মুহূর্তে ক্যানেল ইস্ট রোডের দুরবস্থা যা অবস্থা, সেই ছবি প্রত্যক্ষ করলে কোলকাতা পৌরনিগমকে কেউই সাধুবাদ জানাবেন না। কোহিনুর মিলের সামনের অবস্থা এককথায় নরকতুল্য।

এই নরকতুল্য শহরেই বাস করছেন কোলকাতা বাসিন্দারা। আজ 'ক্লিন কোলকাতা' এবং 'ডেঙ্গু  নির্মূল করণ' প্রচারাভিযানের মাধ্যমে প্রথমে এই স্থানকেই পরিষ্কার করার চেষ্টা করা হয়।

Comments