উদ্বোধনের মাধ্যমে বিনায়ক চতুর্থীর সূত্রপাত ঘটাল কোলকাতার সিদ্ধি বিনায়ক স্পোর্টিং ক্লাব


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (১৮ সেপ্টেম্বর '২৩):- চিরাচরিত ঐতিহ্য ও ধর্মীয় পরম্পরা মেনে 'সিদ্ধি বিনায়ক স্পোর্টিং ক্লাব' (Siddhi Vinayak Sporting Club)-এর উদ্যোগে ও পরিচালনায় আজ কোলকাতার কেশবচন্দ্র সেন স্ট্রিট-এ প্রথম পুজ্য বিঘ্নবিনাশক শ্রী গণেশ পুজোর আনুষ্ঠানিক উদ্বোধন (Worship of Lord Ganesh) হয়ে গেল।

'সিদ্ধি বিনায়ক স্পোর্টিং ক্লাব'-এর দুই সম্পাদক মণীশকুমার সাও এবং প্রিয়াঙ্ক পাণ্ডে (Manish Kumar Shaw & Priyanko Pandey Secretary, Siddhi Vinayak Sporting Club) একযোগে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "এই বছর চতুর্দশ বর্ষে পদার্পণ করল 'সিদ্ধি বিনায়ক স্পোর্টিং ক্লাব'-এর গণেশ বন্দনা। আগামী কাল পূজা প্রাঙ্গণে প্রথা মেনে গণেশ আরাধনা করা হবে। আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত এখানে বিবিধ উৎসব চলবে।"


উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের বরিষ্ঠ নেতৃত্ব সঞ্জয় বক্সি এবং স্মিতা বক্সি, আমহার্স্ট স্ট্রিট থানার অফিসার ইনচার্জ পুলক দত্ত, কোলকাতা পৌরনিগমের ৪ নম্বর বরোর অধ্যক্ষ ও ৩৮ নম্বর ওয়ার্ডের পৌরপ্রতিনিধি সাধনা বোস, কোলকাতা পৌরনিগমের ২৫ নম্বর ওয়ার্ডের পৌরপ্রতিনিধি রাজেশ সিনহা, সৌম্য বক্সি এবং ক্লাবের অধ্যক্ষ পিয়াল চৌধুরী, সহাধ্যক্ষ সঞ্জয় রায়, মহাসচিব প্রবন্ধ রায় ওরফে ফান্টা, বুলবুল সাউ সহ ক্লাবের অন্যান্য পদাধিকারী ও সদস্য ও সদস্যাবৃন্দ।

'সিদ্ধি বিনায়ক স্পোর্টিং ক্লাব'-এর তরফ থেকে জানানো হয়েছে, " 'বিনায়ক চতুর্থী' উপলক্ষ্যে আগামী ২০ সেপ্টেম্বর ম্যাজিক প্রদর্শনী, ২১ সেপ্টেম্বর ভোগ বন্টন করা হবে। ২৪ সেপ্টেম্বর এখানকার গণেশ মূর্তির নিরঞ্জন হবে।"


Comments