উন্নততর আল্টিমা অ্যালকালাইন ব্যাটারি শৃঙ্খলা বাজারে আনল এভারেডি



হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (২৮ সেপ্টেম্বর '২৩):- 'খেলেঙ্গে তো শিখেঙ্গে' (Khelenge Toh Sikhenge) বিজ্ঞাপনী স্লোগান তুলে 'আল্টিমা অ্যালকালাইন' (ULTIMA ALKALINE) ব্যাটারি সম্ভার বাজারে আনল এভারেডি ইণ্ডাস্ট্রীজ ইণ্ডিয়া লিমিটেড (EVEREADY INDUSTRIES INDIA LIMITED)।


নতুন সম্ভারে রয়েছে ৪০০ শতাংশ অধিক আয়ু বিশিষ্ট 'এএ', 'এএএ' (AA/AAA) এভারেডি আল্টিমা ব্যাটারি (EVEREADY ULTIMA BATTERY) এবং ৮০০ শতাংশ অধিক আয়ু বিশিষ্ট 'এএ', 'এএএ', 'ডি' (AA/AAA/D) এভারেডি আল্টিমা প্রো (EVEREDY ULTIMA PRO)।

ভারতের ব্যাটারি বাজারে নিজেদের প্রভুত্বকে আরো সবল করার জন্য এভাবেই আজ এক নতুন রণনীতি ঘোষণা করল 'এভারেডি ইণ্ডাস্ট্রীজ ইণ্ডিয়া লিমিটেড'।

'এভারেডি ইণ্ডাস্ট্রীজ ইণ্ডিয়া লিমিটেড'-এর পক্ষ থেকে ব্যাবস্থাপক নির্দেশক শুভময় সাহা (Suvamoy Saha, Managing Director, Eveready Industries India Limited) জানিয়েছেন, "পারদ, সিসা ও ক্যাডমিয়ামহীন হওয়ার কারণে আল্টিমা শৃঙ্খলার ব্যাটারিগুলো পরিবেশ বান্ধব।"

অপরদিকে 'এভারেডি ইণ্ডাস্ট্রীজ ইণ্ডিয়া লিমিটেড'-এর পক্ষ থেকে বরিষ্ঠ সহাধ্যক্ষ তথা ব্যাটারি এবং ফ্লাশলাইট বিভাগের এস বি ইউ প্রধান অনির্বান বিশ্বাস [Anirban Biswas, Sr. Vice President & SBU Head (Batteries & Flashlights)] জানিয়েছেন, "আল্টিমা অ্যালকালাইন ব্যাটারিজ'-এর অধীন ১০ প্যাকের 'আল্টিমা'-র সর্বোচ্চ বিক্রয় মূল্য রাখা হয়েছে ২২০ টাকা অপরদিকে ৬ প্যাক বিশিষ্ট 'আল্টিমা প্রো'-র সর্বোচ্চ বিক্রয় মূল্য নির্দিষ্ট হয়েছে ২৭০ টাকা।"

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, "ব্যাটারি চালিত আধুনিক খেলনা, ভিডিও গেম, ওয়ারলেস কিবোর্ড/মাউস সেটআপ, ট্রিমার তথা ডাক্তারি যন্ত্রপাতির ক্ষেত্রে এই ব্যাটারিগুলো যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবে।"

বলে রাখা ভালো, 'এভারেডি ইণ্ডাস্ট্রীজ ইণ্ডিয়া লিমিটেড' ব্যাটারি, লাইট প্রোডাক্টস (ল্যাম্প) এবং ফ্ল্যাশলাইট নির্মাণ করে। বর্তমানে সমগ্র দেশে ৪০ লাখ দোকানে বিক্রি হয় 'এভারেডি'-র সামগ্রী।

Comments