রাগা মিউজিক থেকে মুক্তি পেল বাংলা মিউজিক অ্যালবাম তোমাদের অনুরোধে


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (২৭ সেপ্টেম্বর '২৩):- 'রাগা মিউজিক' (Raga Music)-এর তরফ থেকে আজ প্রকাশিত হল ১০ টা বাংলা গানের নতুন মিউজিক অ্যালবাম (Bengali Music Album) 'তোমাদের অনুরোধে' (Tomader Anurodhey)।

'রাগা মিউজিক' কর্ণধার প্রেমকুমার গুপ্তা (Prem Kumar Gupta, Owner, Raga Music)-র উপস্থিতিতে প্রখ্যাত সঙ্গীত শিল্পী ইন্দ্রাণী সেন (Indrani Sen, Singer)-এর হাত দিয়ে প্রেস ক্লাব কোলকাতা (Press Club Kolkata) থেকে মুক্তি পেল আধুনিক বাংলা গানের এই মিউজিক অ্যালবাম।

'তোমাদের অনুরোধে' নামাঙ্কিত বাংলা মিউজিক অ্যালবামের ১০ টা গানের মধ্যে ৮ টা গানের গীতিকার সুব্রত ঘোষাল এবং ২ টো গানের গীতিকার সুষমা ঘোষাল।

বলে রাখা ভালো সুব্রত ঘোষাল ও সুষমা ঘোষাল-এর সুর সংযোজনা ও পরিচালনায় গানগুলো গেয়েছেন শিল্পী মানবেন্দ্র চক্রবর্তী।

বাংলা মিউজিক অ্যালবামের শুভ মুক্তির আনন্দঘণ মুহূর্তে ইন্দ্রাণী সেন ও প্রেমকুমার গুপ্তা ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রখ্যাত বাচিক শিল্পী সতীনাথ মুখার্জী, সুমিত্রা খাসনবিশ, রাজন্যা হালদার, অভিনেত্রী ঋত্বিকা সেন, সাংবাদিক কাজী গোলাম গউস সিদ্দিকী, পণ্ডিত স্বপন সেন, সুব্রত ঘোষাল, সুষমা ঘোষাল-এর মতো বিশিষ্ট জন।

প্রসঙ্গত উল্লেখ্য, অষ্টম শ্রেণী থেকে সঙ্গীত সাধনা শুরু করে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে সঙ্গীতে স্নাতক হন শিল্পী মানবেন্দ্র চক্রবর্তী। বর্ণময় জীবনে তিনি একদিকে যেমন বেতার ও দূরদর্শনে সঙ্গীত পরিবেশন করেছেন, তেমনই বিভিন্ন রাজনৈতিক সভাতেও সাফল্যের সাথে সঙ্গীত পরিবেশন করেছেন।

                                                    ছবি : রণেশ বিশ্বাস 

Comments