সিসিএফসি কাপ জিতল পিসিএম


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (২১ অগস্ট '২৩):- গতকাল এক রুদ্ধশ্বাস ফুটবল প্রতিযোগিতার শেষে 'দ্য ক্রিক' (The Creek)-এর নিজস্ব ক্রীড়া ক্ষেত্র থেকে বিজয়ী দল রূপে 'ক্রিক কর্পোরেট ফুটবল চ্যাম্পিয়নশিপ' (Creek Corporate Football Championship) সংক্ষেপে 'সিসিএফসি' (CCFC) কাপ জিতেছে পিসিএম (PCM)।

বলে রাখা ভালো, গত ১৫ অগস্ট 'দ্য ক্রিক'-এর নিজস্ব খেলার মাঠে ভারতীয় জাতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক ভাস্কর গাঙ্গুলী এবং ভারতীয় জাতীয় ফুটবল দলের প্রাক্তন খেলোয়াড় মিহির বোস-এর উপস্থিতিতে আটটা বাণিজ্যিক সংস্থার খেলোয়াড়দের নিয়ে শুরু হয়েছিল ফাইভ এ সাইড ফুটবল প্রতিযোগিতা (5A Side Football Tournament)।

আটটা দল থেকে প্রথমে চারটে করে দল বেছে নিয়ে গ্রুপ ওয়ান ও গ্রুপ টু বিভাগে রাখা হয়। প্রথম অবস্থায় গ্রুপ ওয়ান দলে ছিল রয়াল মোটরস, এফ আই আই ও বি, সান নলেজ এবং ভি জি এম।
অপরদিকে গ্রুপ টু দলে স্থান পেয়েছিল এস এস টি সি, এম সি কে ভি, পি সি এম এবং ভাস্তারা ফেসিলিটি ম্যানেজমেন্ট।
নক আউট প্রতিযোগিতার শেষে গ্রুপ ওয়ান থেকে এফ আই আই ও বি এবং সান নলেজ সেমিফাইনাল খেলার জন্য নির্বাচিত হয়।
অন্যদিকে গ্রুপ টু থেকে সেমিফাইনাল খেলার জন্য নির্বাচিত হয়েছিল পি সি এম এবং ভাস্তারা ফেসিলিটি ম্যানেজমেন্ট।

গতকাল 'দ্য ক্রিক'-এর নিজস্ব খেলার মাঠে ভারতীয় জাতীয় ফুটবল দলের প্রাক্তন খেলোয়াড় তথা 'মোহনবাগান রত্ন ২০২৩' গৌতম সরকার এবং ভারতীয় জাতীয় ফুটবল দলের অপর প্রাক্তন খেলোয়াড় মানস ভট্টাচার্যের উপস্থিতিতে প্রথম সেমিফাইনালে খেলতে নেমে এফ এফ আই আই ও বি-কে হারিয়ে জয়লাভ করে পি সি এম।
উল্টোদিকে দ্বিতীয় সেমিফাইনালে সান নলেজ-কে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে ভাস্তারা ফেসিলিটি ম্যানেজমেন্ট।
প্রতিযোগিতার মূল পর্বে ভাস্তারা ফেসিলিটি ম্যানেজমেন্ট-কে হারিয়ে 'প্রথম সি সি এফ সি' কাপ জিতে নেয় পি সি এম।
বিজয়ী দল রূপে পি সি এম পেয়েছে ষাট হাজার টাকার নগদ পুরস্কার ও সুদৃশ্য কাপ।

বলে রাখা ভালো, রাজ্যপালের আবাসস্থল 'রাজভবন' থেকে ২০ কিলোমিটার দূরে প্রকৃতির কোলে গড়ে উঠেছে সর্ববিধ আধুনিক সুবিধা যুক্ত বিনোদন তথা সাংস্কৃতিক ক্ষেত্র 'দ্য ক্রিক'।
এখানে একসাথে ৫ হাজার যানবাহন রাখার জন্যে রয়েছে নিখরচার পার্কিং জোন সহ বিনোদনের নানাবিধ উপকরণ।






Comments