এ বছর ৪১ জন মেধাবী ছাত্রছাত্রীকে বৃত্তি প্রদান করবে বৃন্দাবন মাতৃ মন্দির


হীরক মুখোপাধ্যায়


কোলকাতা (১৭ অগস্ট '২৩):- এই বছর পশ্চিমবঙ্গের ৭ জেলার ৪১ জন ছাত্রছাত্রীকে বৃত্তি (Scholarship) প্রদান করবে কোলকাতার 'বৃন্দাবন মাতৃ মন্দির' (Brindaban Matri Mandir, Kolkata)।

'বৃন্দাবন মাতৃ মন্দির'-এর তরফ থেকে জানানো হয়েছে, "বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে আগামী ২০ অগস্ট অপরাহ্নে ৪১ জন মেধাবী ছাত্রছাত্রীর হাতে ১০ হাজার টাকা করে মোট ৪ লাখ ১০ হাজার টাকার বৃত্তি প্রদান করা হবে।"

বলে রাখা ভালো, একই দিনে সংস্থার ১১৪ তম দুর্গোৎসবের মণ্ডপ নির্মাণের শুভ সূচনার সাথে সাথে আলোকচিত্র প্রদর্শনীরও সমাপ্তি ঘোষণা করা হবে।

'বৃন্দাবন মাতৃ মন্দির'-এর তরফ থেকে জানানো হয়েছে, "ইংরেজ আমলে জনৈক ইংরেজ শাসকের হাত ধরে কালী মন্দির রূপে 'বৃন্দাবন মাতৃ মন্দির'-এর স্থাপনা হয়েছিল।
২০১৪ সালে স্থানীয় পাঁচজন মেধাবী শিক্ষার্থীর হাতে ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা সহায়তা রাশি তুলে দেওয়ার মাধ্যমে 'ছাত্রবৃত্তি' দেওয়ার প্রচেষ্টা শুরু হয়। গত বছর পর্যন্ত সংস্থার হাত থেকে ১৬৬ জন ছাত্রছাত্রী বৃত্তি লাভ করেছে।
এই বছরের প্রদেয় 'ছাত্রবৃত্তি'-র মধ্যে প্রয়াত চিত্র সাংবাদিক রণি রায় এবং পিঙ্কি রায়ের স্মরণেও ছাত্রবৃত্তি প্রদান করা হবে।"

Comments