আগামীকাল থেকে ডিপ্লোমা কোর্স চালু করতে চলেছে ফোর ডি ভিএফএক্স অ্যাকাডেমী


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (৯ অগস্ট '২৩):- 'ফোর্থ ডাইমেনশন ভিস্যুয়াল এফেক্টস প্রাইভেট লিমিটেড' (Fourth Dimension Visual Effects Pvt. Ltd.)-এর পরিচালনায় আগামীকাল থেকে ডিপ্লোমা কোর্স চালু করতে চলেছে 'ফোর ডি ভিএফএক্স অ্যাকাডেমী' (4DVFX Academy)।

টলিউড ফিল্ম ইণ্ডাস্ট্রীর বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে আজ টালিগঞ্জে 'ফোর ডিভিএফএক্স অ্যাকাডেমী' -র সূত্রপাত করল 'ফোর্থ ডাইমেনশন ভিস্যুয়াল এফেক্টস প্রাইভেট লিমিটেড'।

সংস্থার কর্ণধার রজত দলুই (Rajat Dolui) জানিয়েছেন, "এতদিন প্রশিক্ষিত ব্যক্তিদেরকেও বিশেষ প্রশিক্ষণ দিয়ে কাজের উপযোগী করে নিতে হচ্ছিল, আমাদের এই শিক্ষা প্রতিষ্ঠান চালু হওয়ার ফলে হাতে কলমে প্রশিক্ষিত উপযুক্ত কর্মী বা শিল্পী পাওয়া সহজসাধ্য হবে।"

প্রসঙ্গত উল্লেখ্য, কোলকাতায় ভিএফএক্স-র উপযুক্ত কর্মীকুল পাওয়া গেলে কোলকাতার টলিউড ফিল্ম ইণ্ডাস্ট্রীর অনেক চাহিদা মিটবে বলে আশা করা হচ্ছে।

বলে রাখা ভালো, আগামী কাল থেকে থ্রীডি ও ভিএফএক্স-এর উপর ডিপ্লোমা কোর্স চালু করতে চলেছে 'ফোর্থ ডাইমেনশন ভিস্যুয়াল এফেক্টস প্রাইভেট লিমিটেড'।
পরবর্তীতে এখানেই শুরু হবে মোশন গ্রাফিক্স, গেমিং, ডিজাইনিং এবং ওয়েবসাইট-এর উপরেও ডিপ্লোমা কোর্স।

শিক্ষা প্রতিষ্ঠান চালু শুভ মুহূর্তে উপস্থিত ছিলেন চিত্র পরিচালক তথা অভিনেতা রাজ চক্রবর্তী, অরিন্দম শীল সহ একাধিক বিশিষ্ট ব্যক্তি।








Comments