রাজ্যের ৭ জেলার ৪১ জন ছাত্রছাত্রীর হাতে ছাত্রবৃত্তি প্রদান করল বৃন্দাবন মাতৃ মন্দির


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (২০ অগস্ট '২৩):- পশ্চিমবঙ্গের ৭ জেলার ৪১ জন ছাত্রছাত্রীর হাতে ছাত্রবৃত্তি (Scholarship) রূপে সর্বমোট ৪ লাখ ১০ হাজার টাকা তুলে দিল কোলকাতার 'বৃন্দাবন মাতৃ মন্দির' (Brindavan Matri Mandir, Kolkata)।

পশ্চিমবঙ্গ সরকারের অর্থ বিভাগের যুগ্ম আয়োগ অনুপম হালদার (Anupam Halder, Joint Commissioner, Department of Finance, Government of West Bengal), আমহার্স্ট স্ট্রিট থানার ভারপ্রাপ্ত আধিকারিক পুলক দত্ত (Pulak Dutta, Officer, Amherst Street Police Station, Kolkata) নৃত্যশিল্পী ইন্দ্রাণী দত্ত (Indrani Dutta, Dancer) ও বিশিষ্ট সমাজকর্মী সঞ্জয় রায় (Sanjoy Roy, Distinguished Social Worker) সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে 'ছাত্রবৃত্তি' রূপে সহায়তা রাশি ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হয়।

'বৃন্দাবন মাতৃ মন্দির'-এর তরফ থেকে জানানো হয়েছে, "রাজ্যের ৭ জেলার ৪১ জন মেধাবী ছাত্রছাত্রীর হাতে ১০ হাজার টাকা করে মোট ৪ লাখ ১০ হাজার টাকার বৃত্তি প্রদান করা হল।"

'বৃন্দাবন মাতৃ মন্দির'-এর তরফ থেকে আরো জানানো হয়েছে, "২০১৪ সালে স্থানীয় পাঁচজন মেধাবী শিক্ষার্থীর হাতে ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা সহায়তা রাশি তুলে দেওয়ার মাধ্যমে ছাত্রবৃত্তি দেওয়ার প্রচেষ্টা শুরু হয়েছিল। গত বছর পর্যন্ত সংস্থার হাত থেকে ১৬৬ জন ছাত্রছাত্রী বৃত্তি লাভ করেছে।
এই বছরের প্রদেয় ছাত্রবৃত্তিগুলোর-র মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রফুল্ল চন্দ্র সেন স্মারক ছাত্রবৃত্তি সহ প্রয়াত চিত্র সাংবাদিক রণি রায় ও পিঙ্কি রায় নামাঙ্কিত দুটো ছাত্রবৃত্তি।"

Comments