ওয়েস্ট বেঙ্গল অক্সিজেন ফাউণ্ডেশনের উদ্যোগে বেলদায় আয়োজিত হল বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির


হীরক মুখোপাধ্যায়

বেলদা (৬ অগস্ট '২৩):- পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা অঞ্চলের ৩৬ জন নরনারীকে আজ সম্পূর্ণ বিনামূল্যে চোখ পরীক্ষা (Free Eye Check up) করানোর সুযোগ করে দিল 'ওয়েস্ট বেঙ্গল অক্সিজেন ফাউণ্ডেশন' (West Bengal Oxygen Foundation)-এর পশ্চিম মেদিনীপুর শাখা (West Midnapur Branch)।

পশ্চিম মেদিনীপুর জেলার 'কুকাই ট্রাইবাল আই হসপিটাল' (Kukai Tribal Eye Hospital)-এর সৌজন্যে এবং স্থানীয় 'কিশোর সঙ্ঘ'-র সহযোগিতায় এই মহতী অনুষ্ঠান সুসম্পন্ন করল 'ওয়েস্ট বেঙ্গল অক্সিজেন ফাউণ্ডেশন'।


আজ সকালে বেলদা থানার ভারপ্রাপ্ত আরক্ষা আধিকারিক আসিফ সাইনি (Ashij Saini, Officer in Charge, Belda Police Station)-র উপস্থিতিতে শুরু হয় বিনামূল্যে চক্ষু পরীক্ষা ও রক্তদান শিবির।

'ওয়েস্ট বেঙ্গল অক্সিজেন ফাউণ্ডেশন'-এর অছি পরিষদের সদস্য তথা কর্ণধার কালীদাস কর্মকার-এর উপস্থিতিতে সংগঠনের পশ্চিম মেদিনীপুর জেলার দায়িত্ব প্রাপ্ত শম্ভুনাথ হেমব্রম জানিয়েছেন, "আমাদের শিবিরে আজ ৬০ জন রক্তদান ও ৩৬ জন চক্ষু পরীক্ষা করেছেন।"


সংগঠনের অছি পরিষদের সদস্য তথা কোষাধ্যক্ষ ডেভিড কিশোর হেমব্রম (David Kishore Hembram, Trustee & Treasurer, West Bengal Oxygen Foundation) সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "প্রত্যেক রক্তদাতা ও চক্ষু পরীক্ষা করতে আসা নরনারীর হাতে একটা করে ফলের চারা তুলে দেওয়া হয়েছে।"

Comments