এইবছরের আইএসএসডিসি প্রতিযোগিতা জিতল কোলকাতার লক্ষ্মীপত সিংহানিয়া অ্যাকাডেমী


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (১০ অগস্ট ২৩):- 'ন্যাশানাল অ্যারোনটিক্স অ্যাণ্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন' (National Aeronautics & Space Administration) সংক্ষেপে 'নাসা' (NASA)-র পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই বছরের 'ইন্টারন্যাশনাল স্পেস সেটেলমেন্ট ডিজাইন কমপিটিশন ২০২৩' (International Space Settlement Design Competition 2023) সংক্ষেপে 'আইএসএসডিসি ২০২৩' (ISSDC 2023) জিতল কোলকাতার 'লক্ষ্মীপত সিংহানিয়া অ্যাকাডেমী' (Lakshmipat Singhania Academy, Kolkata)।

জেনে রাখা ভালো, 'জেকে গ্রুপ' (JK Group)-এর অধীন 'লক্ষ্মীপত সিংহানিয়া এডুকেশন ফাউণ্ডেশন' (Laksmipat Singhania Education Foundation)-এর অঙ্গ রূপে শিক্ষাদানে রত রয়েছে কোলকাতার 'লক্ষ্মীপত সিংহানিয়া অ্যাকাডেমী' সংক্ষেপে 'এল এস এ' (LSA Kolkata)।


গতকাল কোলকাতায় সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে 'জেকে গ্রুপ'-এর সভাপতি এবং 'লক্ষ্মীপত সিংহানিয়া এডুকেশন ফাউণ্ডেশন'-এর চেয়ারম্যান ভরত হরি সিংহানিয়া (Bharat Hari Singhania, President, JK Group & Chairman, Laksmipat Singhania Education Foundation) জানিয়েছেন, " নাসা-র পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই বছরের 'আইএসএসডিসি ২০২৩' প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা। ২০১৩, '১৪, '১৬, '১৯ এবং '২৩ মোট পাঁচবার 'আইএসএসডিসি'-তে বিজয়ী হল আমাদের সংস্থার শিক্ষার্থীরা।
গত জুলাই মাসে আমেরিকার ফ্লোরিডায় অবস্থিত 'নাসা'-র কার্যালয় চত্বরে আয়োজিত এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে আমাদের প্রতিষ্ঠানের দশম থেকে দ্বাদশ মানের বারো জন পড়ুয়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল।"
 

Comments