রাশিয়ান এডুকেশন ফেয়ার ২০২৩ আজ কোলকাতায়


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (১৮ জুলাই '২৩):- 'রাশ এডুকেশন' (Rus Education)- এর সহযোগিতায় কোলকাতার 'গোর্কি সদন' (Gorki Sadan, Kolkata)--এর অভ্যন্তরে অবস্থিত 'রাশিয়ান হাউজ' (Russian House)- আজ একদিনের 'রাশিয়ান এডুকেশন ফেয়ার ২০২৩' (Russian Education Fair 2023) সম্পন্ন করছে।


মঙ্গল দীপ প্রজ্জ্বলন করে 'রাশিয়ান এডুকেশন ফেয়ার ২০২৩'-এর আনুষ্ঠানিক সূত্রপাত করেন কোলকাতাস্থিত রাশিয়ান হাউজ-এর প্রেস অ্যাটেণ্ড ইকাতেরিনা লাজারেভা (Ekaterina Lazareva, Press Attend, Russian House in Kolkata)।

'রাশ এডুকেশন'-এর তরফ থেকে রেশমা আলি (Reshma Ali, Rus Education) জানিয়েছেন, "যে সমস্ত ভারতীয় ছাত্রছাত্রী চিকিৎসা বিজ্ঞান (Medical), যন্ত্রবিদ্যা (Engineering), উড্ডয়ন বিদ্যা (Aviation)-এর মতো বিষয়ে রাশিয়ায় গিয়ে উচ্চশিক্ষা নিতে আগ্রহী তাঁদের সুবিধার্থে এই বছর ভারতের আহমেদাবাদ, পুনে এবং মুম্বাই-এর পাশাপাশি কোলকাতাতেও এই মেলা করা হচ্ছে।
কোলকাতার মেলায় রাশিয়ার মোট ৮ টা বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করেছে।

এই মেলা থেকে ছাত্রছাত্রী ও তাঁদের অভিভাবকগণ কোর্স সম্পর্কিত সমস্ত তথ্য, স্কলারশিপ সিট, বাসস্থানের ব্যবস্থা, বিশ্ববিদ্যালয়ের ভেতরে ভারতীয় খাবার পাওয়ার সুবিধা, পাসপোর্ট ও ভিসা-র পুঙ্খানুপুঙ্খ সহযোগিতা সহ বিশ্ববিদ্যালয় সংক্রান্ত যেকোনো বিষয়ের তথ্য পাবেন।"

Comments