আগামী কাল থেকে তিন দিনের জন্য বাজারে ইক্যুইটি শেয়ার ছাড়বে সেনকো গোল্ড লিমিটেড


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (৩ জুলাই '২৩):- আগামী কাল অর্থাৎ ৪ জুলাই থেকে বাজারে ইক্যুইটি শেয়ার (Equity Share) ছাড়তে চলেছে কোলকাতার অন্যতম স্বর্ণ ও জহরত ব্যবসায়ী 'সেনকো গোল্ড লিমিটেড' (Senco Gold Limited)।

আজ কোলকাতার এক বিলাসবহুল হোটেলে সাংবাদিক সম্মেলন করে সংস্থার মুখ্য বিত্ত আধিকারিক সঞ্জয় বাঙ্কা (Sanjoy Banka, CFO, Senco Gold Limited), সংস্থার ব্যাবস্থাপক নির্দেশক এবং মুখ্য কার্যনির্বাহী আধিকারিক শুভঙ্কর সেন (Shuvankar Sen, M.D. & C.E.O., Senco Gold Limited), সংস্থার অন্যতম নির্দেশক জয়িতা সেন (Jayita Sen, Director, Senco Gold Limited) এই তথ্য প্রকাশ করেন।

'সেনকো গোল্ড লিমিটেড'-এর পক্ষ থেকে জানানো হয়েছে, 'ইনিশিয়াল পাবলিক অফারিংশ' (IPO) রূপে প্রথমে ১০ টাকা মূল্যে (Face Value Rs.10 each)-র ৪০৫ কোটি টাকার ইক্যুইটি শেয়ার (Rs.4,050 million) আগামী কাল থেকে বাজারে ছাড়া হবে।
৪০৫ কোটি টাকার ইক্যুইটি শেয়ারের মধ্যে ২৭০ কোটি টাকা (Rs. 2,700 million as Fresh Issue) প্রত্যক্ষ ভাবে আসবে সাধারণ নাগরিকদের থেকে। বাকিটা (১৩৫ কোটি) এস এ আই এফ পার্টনার্স ইণ্ডিয়া ৪-এর জন্য সংরক্ষিত থাকবে।
'ইক্যুইটি শেয়ার'-এর প্রাইস ব্যাণ্ড ধার্য্য হয়েছে ৩০১ টাকা থেকে ৩১৭ টাকা (Price Band of the Offer from Rs. 301 to Rs. 317 per equity share)। কম করে ৪৭ টা ইক্যুইটি শেয়ার বা তার গুণিতকে ইক্যুইটি শেয়ার কিনতে হবে (Bids can be made for a minimum of 47 equity shares & in multiples of the same)।
ইক্যুইটি শেয়ার বিক্রি বন্ধ হবে আগামী ৬ জুলাই বৃহস্পতিবার।"


সংস্থার অন্যতম নির্দেশক রঞ্জনা সেন (Ranjana Sen, Director, Senco Gold Limited)-এর পাশে দাঁড়িয়ে 'সেনকো গোল্ড লিমিটেড'-এর ব্যবস্থাপক নির্দেশক এবং মুখ্য কার্যনির্বাহী আধিকারিক শুভঙ্কর সেন সাংবাদিকদের জানিয়েছেন, "ইক্যুইটি শেয়ার থেকে আগত ১৯৬ কোটি টাকার অধিকাংশটাই ব্যাবসা পরিচালনার কাজে লাগানো হবে কিছুটা বাণিজ্যিক উদ্দেশ্যে খরচ হবে।"

Comments