ভবিষ্যতের নাগরিকদের চোখ কান খোলা রেখে এগনোর পরামর্শ দিলেন রাজ্যপাল


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (২৮ জুলাই '২৩):- ঔষধ নির্মাণ শিল্প সম্পর্কিত শিক্ষাক্ষেত্রের সাথে জড়িত ছাত্রছাত্রীদের চোখ কান রেখে জীবন পথে এগনোর পরামর্শ দিলেন পশ্চিমবঙ্গ সরকারের রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

'রাষ্ট্রীয় ঔষধীয় শিক্ষা এবং অনুসন্ধান সংস্থান, কোলকাতা (National Institute of Pharmaceutical Education & Research, Kolkata) সংক্ষেপে এন আই পি ই আর (NIPER) বা 'নাইপার'-এর একাদশ দীক্ষান্ত সমারোহ (11th Convocation)-এ ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে নিজের বক্তব্য পেশ করতে গিয়ে পশ্চিমবঙ্গ সরকারের রাজ্যপাল সি ভি আনন্দ বোস (His Excellence D V Anand Bose, Governor, Government of West Bengal) বলেন, "চোখ কান খোলা রেখে জীবন পথে এগোতে হবে, অন্যথায় নানা রকম বিপদের সম্মুখীন হতে পারে।"


বক্তব্য পেশের সময় একটা ঘটনার উল্লেখ করে রাজ্যপাল বলেন, "কিছুদিন আগে আমি কোথাও বেরোনোর আগে আমার এডিসি আমাকে একটা ইমেল থেকে প্রাপ্ত একটা তথ্য জানায়।
আমি সাথে সাথে ওই তথ্য সম্পর্কে খোঁজ খবর করে জানতে পারি মেয়াদ উত্তীর্ণ ওষুধ নতুন করে মোড়ক পাল্টিয়ে আবার বাজারে বিক্রি হচ্ছে।
ঘটনার অভিঘাতে আমি বাকরুদ্ধ হয়ে যাই, এইসব ঘটনা কখনো মেনে নেওয়া যায় না।
জীবনে চলার পথে এই ধরণের অনৈতিক কর্মকাণ্ড থেকে নিজেদের দূরে রাখতে হবে।"

আজ সিএসআইআর-আইআইসিটি হায়দরাবাদের নির্দেশক ডঃ ডি শ্রীনিবাসা রেড্ডী (Dr. D Srinivasa Reddy, Director, CSIR-IICT Hyderabad), কোলকাতা নাইপারের শাসী মণ্ডলের অধ্যক্ষ প্রফেসর পি বলরাম (Prof. P Balaram, Chairman, Board of Governors, NIPER, Kolkata), নাইপারের নির্দেশক প্রফেসর ভি রবিচণ্ডীরণ (Prof. V Ravichandiran, Director, NIPER Kolkata)-এর উপস্থিতিতে রাজ্যপাল আজ নাইপারের সেন্টার ফর মেরিন থেরাপিউটিক্স (Centre for Marine Therapeutics)-এর উদ্ঘাটন করেন।

Comments