রক্ত সঙ্কট কাটাতে রক্তদান ও স্বাস্থ্য শিবির করল কেশবচন্দ্র সেন স্ট্রিট ওয়েলফেয়ার সোসাইটি


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (১৫ জুলাই '২৩):- গ্রীষ্মকালীন রক্ত সঙ্কট থেকে রাজ্যবাসীকে রক্ষা করতে কোলকাতার 'কেশবচন্দ্র সেন স্ট্রিট ওয়েলফেয়ার সোসাইটি' (Keshab Chandra Sen Street Welfare Society, Kolkata)- আজ এক সান্ধ্যকালীন স্বেচ্ছা রক্তদান (Voluntary Blood Donation)এবং স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা শিবির (Health & Eye Check up Camp)-এর আয়োজন করেছিল।


কোলকাতা পৌরনিগমের ৪ নম্বর বরো-র অধ্যক্ষা সাধনা বোস (Sadhana Bose, Chairperson, Borough- iv, Kolkata Municipal Corporation), বিধাননগর পৌরনিগমের ৪ নম্বর বরো-র অধ্যক্ষ মণীশ মুখার্জি (Manish Mukherjee, Chairman, Borough- iv, Bidhannagar Municipal Corporation), হিন্দু সৎকার সমিতি-র অছি পরিষদের সদস্য সঞ্জয় রায় (Sanjoy Roy, Trustee, Hindu Satkar Samity), তৃণমূল কংগ্রেসের অন্যতম যুব নেতা সৌম বকসি (Soumya Bakshi, Youth Leader, AITC)-র উপস্থিতিতে স্বেচ্ছা রক্তদান এবং স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

পরে আয়োজকবর্গকে ধারাবাহিক সমাজসেবা ও রক্তদাতাদের নিয়ম মেনে নিয়মিতভাবে রক্তদানে উদ্বুদ্ধ করতে 'স্বেচ্ছা রক্তদান, স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা শিবির'-এ উপস্থিত হন বরাহনগরের বিধায়ক তথা পশ্চিমবঙ্গ বিধানসভা উপ মুখ্য সচেতক তাপস রায় (Tapash Roy, MLA of Barahnagar & Dy. Chief Wheep, West Bengal Legislative Assembly) সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের অন্যতম বরিষ্ঠ নেতা সঞ্জয় বকসি (Sanjoy Baksi, Senior Leader, AITC) প্রবন্ধ রায়, প্রিয়াঙ্কু পাণ্ডে, বিশ্বনাথ চৌধুরী ও কমলেশ সাউ সহ আরো অনেকে।

আয়োজক সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, "৮০ জন ব্যক্তির দেহ থেকে রক্ত নেওয়ার মাত্রা রেখে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। এর পাশাপাশি এই শিবিরে যে সকল ব্যক্তি স্বাস্থ্য পরীক্ষা করাতে আসবেন তাঁদের নিখরচায় পরিষেবা দেওয়া হবে।"

Comments