হাওড়ার বাঙালী তরুণ চিত্রশিল্পীর চিত্রকলা এবার প্রদর্শিত হবে মহারাষ্ট্রের জাহাঙ্গীর আর্ট গ্যালারিতে


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (৪ জুন '২৩):- কোলকাতার 'তাজ বেঙ্গল' হোটেলের প্রমিনেড লাউঞ্জ (Promenade Lounge, Taj Bengal, Kolkata)-এ আজ শেষ হল হাওড়া জেলার তরুণ চিত্রকর দিবাকর চক্রবর্তী (Dibakar Chakraborty, Painter)-র ক্যানভাসের উপর তৈলচিত্র (Oil Painting on Canvas)-র একক প্রদর্শনী (Solo Exhibition)।
প্রদর্শনীর শেষ মুহূর্তে শিল্পী দিবাকর চক্রবর্তী জানিয়েছেন "গত ২৯ মে থেকে 'তাজ বেঙ্গল'-এ প্রদর্শনের জন্য রাখা ছিল তৈলচিত্রগুলো। "

প্রদর্শনীর প্রথম দিনে শিল্পীর চিত্রকর্ম দেখে যান পশ্চিমবঙ্গ সরকারের অর্থ বিভাগের দুই যুগ্ম আয়োগ অনুপম হালদার ও পাঞ্চালী মুন্সী সহ হাওড়া পৌরনিগমের ৬০ নম্বর ওয়ার্ডের পৌরপ্রতিনিধি সীমা ভৌমিক।
অপরদিকে প্রদর্শনীর ষষ্ঠ দিনে অর্থাৎ গতকাল উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী অরূপ রায়।

প্রদর্শনী ঘুরে দেখে অর্থ বিভাগের দুই যুগ্ম আয়োগ অনুপম হালদার ও পাঞ্চালী মুন্সী-র সাথে তাল মিলিয়ে মন্ত্রী অরূপ রায়ও জানিয়েছেন, "আগামী দিনে শিল্পী তাঁর আপন প্রতিভায় যোগ্য জায়গায় স্থান পাবেন সেটাই কামনা করি।"

বলে রাখা ভালো, এই প্রদর্শনীতে ছিল মোট ৮ টা তৈলচিত্র, পাশাপাশি ছিল ২ টো জীবন্ত অঙ্কন (Live Painting)-এর ব্যবস্থা। প্রদর্শনী কক্ষে যেমন ছিল ফল সমেত দুটো কলাগাছের তৈলচিত্র, তেমনই ছিল দুটো খেজুর গাছ সহ একটা তালগাছের তৈলচিত্র।

শিল্পী দিবাকর চক্রবর্তী সাংবাদিকদের জানিয়েছেন, "আমার পরবর্তী প্রদর্শনী হতে চলেছে মহারাষ্ট্রের জাহাঙ্গীর আর্ট গ্যালারিতে।"

Comments