শিক্ষিত সমাজকে আরো বেশি পেশাদারি করার লক্ষ্যে গাঁটছড়া বাঁধল এসেনসিভ এডুকেয়ার এবং ট্যালি


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (১৪ জুন '২৩):- নব প্রজন্মের শিক্ষিত সমাজকে আরো বেশি পেশাদারি করে তুলতে নিজেদের মধ্যে 'বোঝাপড়া/সমঝোতা পত্র' (Memorandum of Understanding) সংক্ষেপে 'মউ' (MoU)-এ স্বাক্ষর করল 'অ্যাসেনসিভ এডুকেয়র লিমিটেড' (Ascensive Educare Limited) এবং 'ট্যালি এডুকেশন প্রাইভেট লিমিটেড' (Tally Education Private Limited)।

আজ কোলকাতা প্রেস ক্লাব (Press Club Kolkata)-এ আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তন্ময় দাস, সুমিত দাস ও মলয় সরকারের উপস্থিতিতে 'অ্যাসেনসিভ গ্রুপের চেয়ারম্যান ও অ্যাসেনসিভ এডুকেয়র লিমিটেড'-এর মুখ্য কার্যনির্বাহী আধিকারিক অভিজিৎ চ্যাটার্জি (Abhijit Chatterjee, Chairman of Ascensive Group & CEO of Ascensive Educare Ltd.) এবং 'ট্যালি এডুকেশন প্রাইভেট লিমিটেড'-এর সহাধ্যক্ষ রাকেশ মেনন (Rakesh Menon, Vice President, Tally Education Pvt. Ltd.) নিজেদের মধ্যে স্বাক্ষরিত চুক্তিপত্র আদানপ্রদান করেন।

সাংবাদিক সম্মেলনের প্রাক্কালে সাংবাদিকদের সাথে ব্যক্তিগত আলাপচারিতায় অংশ নিয়ে 'অ্যাসেনসিভ এডুকেয়ার লিমিটেড'-এর নির্দেশক তন্ময় দাস (Tanmoy Das, Direcor, Ascensive Educare Ltd.) জানান, "এই মুহূর্তে ব্যাঙ্ক, বীমা সহ হিসাবশাস্ত্রের আওতাভুক্ত চাকরিজগতে প্রকৌশল জনিত শিক্ষার চাহিদা বেড়েছে শতগুণ অন্যদিকে প্রকৌশলী যুবক যুবতীর সংখ্যা সেভাবে বাড়েনি। ফলতঃ এই ক্ষেত্রে একটা শূন্যতা রয়ে গেছে। আমরা চাই গ্রামীণ ভারতের নব প্রজন্মের শিক্ষিত যুব সমাজ আমাদের মাধ্যমে নিজেদের পেশাদারি শিক্ষায় শিক্ষিত করে তুলে তাদের গ্রহণযোগ্যতা আরো বাড়িয়ে তুলুক।"

বলে রাখা ভালো, মউ চুক্তি স্বাক্ষরের পরে এই দুই সংস্থা একযোগে ৩ থেকে ১২ মাসের বিভিন্ন প্রশিক্ষণ দিতে পারবে, বিভিন্ন ধরনের এই প্রশিক্ষণ নিতে শিক্ষিত সমাজকে সর্বনিম্ন ৩ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৩৪ হাজার টাকা খরচ করতে হবে।

Comments