১৯ মে মুক্তি পেতে চলেছে নতুন বাংলা কাহিনীচিত্র মহাভোজ


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (৫ মে '২৩):- বাংলা চলচ্চিত্রমোদী দর্শকদের তৃপ্তি দিতে আগামী ১৯ মে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে নতুন বাংলা কাহিনীচিত্র 'মহাভোজ' (Mohabhoj)।

আজ সায়াহ্নে কোলকাতা প্রেস ক্লাব (Press Club Kolkata)- এ সংবাদমাধ্যমের সামনে 'মহাভোজ'-এর পোস্টার ও ট্রেলার উন্মোচন (Poster & Trailer Launch) করে উপরিউক্ত তথ্য পরিবেশন করেন এই চলচ্চিত্রের প্রযোজনা সংস্থা।


সংসপ্তক-এর পরিচালনায় (Directed by : Songshoptok) এবং মনোজ দাস-এর প্রযোজনায় (Produced by : Manoj Das) বঙ্গবাসী উপহার পেতে চলেছে সম্পূর্ণ ভিন্ন ধারার এই বাংলা কাহিনীচিত্র 'মহাভোজ'।

বেশ কিছুদিন আগে এক বাংলা সাপ্তাহিক পত্রিকায় প্রকাশিত ছোটোগল্প অবলম্বনে তৈরী হয়েছে ভিন্ন ধর্মী কাহিনীচিত্র।
বয়সে প্রবীণ চলচ্চিত্র পরিচালক 'সংসপ্তক' এই প্রথম বাংলা কাহিনীচিত্র নির্মাণ করলেও প্রযোজক রূপে তাঁর খ্যাতি অনেকের কাছেই বেশ ঈর্ষণীয়। 'সংসপ্তক'-এর প্রযোজনায় ইতিমধ্যে ২২ টা নাটক আকাশবাণী থেকে সম্প্রচারিত হয়েছে।

'মহাভোজ'-এর প্রযোজক মনোজ দাস আজ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "চড়ক পুজোর প্রাক্কালে গ্রামের শ্মশানে পূর্ব পুরুষদের উদ্দেশ্যে প্রদেয় খাদ্যার্পণ-এর মতো এক প্রথা ও সেই প্রথাকে পৃষ্ঠভূমি নির্বাচন করে তার সাপেক্ষে বর্তমান সমাজে ঘটে যাওয়া এক সত্য ঘটনাই 'মহাভোজ'-এর মূল উপজীব্য।"

প্রযোজনা সংস্থার তরফ থেকে আরো জানানো হয়েছে, "এই কাহিনীচিত্রে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শঙ্কর দেবনাথ ও শিশুশিল্পী নীল দাস।"

                                  আলোকচিত্রী  :-  মৃত্যুঞ্জয় রায় 

Comments