জনগণের স্বাস্থ্য সুরক্ষার প্রশ্নে মাই এমডি প্লাস বাজারে আনল আরোগ্য বন্ধু প্রকল্প


হীরক মুখোপাধ্যায় 

বারাসাত (১৮ মে '২৩):- জনগণের স্বাস্থ্য সুরক্ষার প্রশ্নে 'মাই এমডি প্লাস' (My MD+) বাজারে আনল 'আরোগ্য বন্ধু প্রকল্প' (Aarogya Bandhu Scheme)।

আজ সায়াহ্নে বারাসাত পৌরসভার অন্যতম পৌরপ্রতিনিধি সমীর কুণ্ডু (Samir Kundu, Councillor, Barasat Municipality) 'মাই এমডি প্লাস'-এর লোকার্পণ করেন।
এই সংস্থা থেকে একই ছাদের তলায় জনগণ একসাথে পলিক্লিনিক, ফার্মাসি এবং ডায়াগনস্টিক-এর সুফল গ্রহণ করতে পারবেন। 

'মাই এমডি প্লাস'-এর তরফ থেকে জানানো হয়েছে, "যে কোনো ব্যক্তি 'আরোগ্য বন্ধু প্রকল্প'-তে এককালীন মাত্র ৪৯৯ টাকা দিয়ে নাম নথিভুক্ত করলে ব্যক্তি তাঁর নিজস্ব প্রয়োজনে এক বছর প্রাথমিক চিকিৎসকের পরামর্শ নিখরচায় পাবেন।
তবে একই পরিবার থেকে একের অধিক ব্যক্তি 'আরোগ্য বন্ধু প্রকল্প'-নাম নথিভুক্ত করলে সেক্ষেত্রে দ্বিতীয় ব্যক্তি থেকে বাকি ব্যক্তিরা প্রত্যেকে মাত্র ৪০০ টাকা খরচ করে এই প্রকল্পের লাভ ওঠাতে পারেন।"


লোকার্পণ সমারোহের পর সংবাদমাধ্যমের সাথে কথা বলতে গিয়ে সমীর কুণ্ডু জানান, "উত্তর ২৪ পরগনার জেলা সদর বারাসাতের বুকে গড়ে উঠছে 'বারাসাত মেডিক্যাল কলেজ'। এরই ফলশ্রুতিতে 'বারাসাত জেলা হাসপাতাল' চত্বরের পাশে অনুসারী স্বাস্থ্য বিষয়ক পরিষেবা প্রদানের লক্ষ্যে বিভিন্ন বেসরকারী ব্যবসায়িক তাদের পসরা সাজিয়ে বসছে। এই সব কেন্দ্র এবং প্রকল্প থেকে জনগণ যদি লাভ পান তাহলেই মঙ্গল।" 

Comments