শিশু ও কিশোর কিশোরীদের দেহ মনে মোবাইলের প্রভাব নিয়ে বাজারে এল নতুন গবেষণাধর্মী বই


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (১৫ মে '২৩):- শিশু এবং কিশোর কিশোরীদের দেহ ও মনের উপর মোবাইলের যুগপৎ প্রভাব ও দুষ্প্রভাব নিয়ে বাজারে এল গবেষণাধর্মী নতুন বই 'খোলা মনে রঙ বেরঙে'।

আজ সায়াহ্নে পশ্চিমবঙ্গ সরকারের কৃষি এবং সংসদীয় বিষয়ক বিভাগ-এর মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandev Chattopadhyay, MIC, Dept. of Agriculture & Parliamentary Affairs, Government of West Bengal)-এর হাত ধরে উন্মোচিত হল লেখিকা শিল্পী চক্রবর্তী (Shilpi Chakraborty, Author)-র রচিত বই 'খোলা মনে রঙ বেরঙে' (Khola Mone Rong Beronge)।

প্রসঙ্গত উল্লেখ্য, করোনা অতিমারীর সময় পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় শিক্ষা দপ্তর স্কুল পড়ুয়াদের ভার্চুয়াল মোডে পড়াশোনা চালাতে উদ্বুদ্ধ করেছিল।


আজকের বই প্রকাশ অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ সরকারের অর্থ বিভাগের দুই যুগ্ম আয়োগ অনুপম হালদার ও পাঞ্চালী মুন্সী সম্মিলিত ভাবে অভিনন্দিত করেন সাউথ পয়েন্ট স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্র সহস্রাংশু পাত্র-কে। করোনা অতিমারীর সময় লক ডাউন চলাকালীন ভার্চুয়াল মাধ্যমে পঠন পাঠন করতে করতে চোখের পাওয়ার বেড়ে যায় এই পড়ুয়ার। বর্তমানে মোবাইল থেকে সহস্র যোজন দূরে থাকতেই পছন্দ করে এই পড়ুয়া।

আজকের বই প্রকাশ অনুষ্ঠানে মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, পশ্চিমবঙ্গ সরকারের অর্থ বিভাগের দুই যুগ্ম আয়োগ অনুপম হালদার ও পাঞ্চালী মুন্সী ছাড়াও উপস্থিত ছিলেন অধ্যাপক বিশ্বনাথ চক্রবর্তী, দক্ষিণেশ্বর ভবতারিণী কালী মন্দিরের অছিপরিষদ-এর কর্ণধার কুশল চৌধুরী সহ একাধিক বিশিষ্ট ব্যক্তি।


Comments