ক্যানসার চিকিৎসা পরিষেবা ও কেমোথেরাপি ইউনিট চালু করল নারায়ণা মাল্টিস্পেশালিটি হসপিটাল


হীরক মুখোপাধ্যায় 

বারাসাত (১৩ মে '২৩):- পশ্চিমবঙ্গে 'নারায়ণা হেল্থ' (Narayana Health)-এর চতুর্থ হাসপাতাল রূপে 'নারায়ণা মাল্টিস্পেশালিটি হসপিটাল, যশোর রোড' (Narayana Multispeciality Hospital, Jessore Road)-এ আজ থেকে শুরু হল ক্যানসার চিকিৎসা পরিষেবা ও কেমোথেরাপি ইউনিট (Medical Oncology Services & State-of-the-Art Chemotherapy Unit)।

'নারায়ণা মাল্টিস্পেশালিটি হসপিটাল' সূত্রে জানা গেছে, "চার শয্যা বিশিষ্ট কেমোথেরাপি ইউনিট-এ আজ থেকেই চিকিৎসা পরিষেবা শুরু হয়ে গেছে।"

'নারায়ণা মাল্টিস্পেশালিটি হসপিটাল'-এর মেডিক্যাল ও ব্লাড ক্যানসার বিভাগের বরিষ্ঠ পরামর্শদাতা ও নির্দেশক ডাঃ বিবেক আগরওয়ালা (Dr. Vivek Agarwala, Senior Consultant & Director, Dept. of Medical & Haemato Oncology, Narayana Multispeciality Hospital, Jessore Rod) এবং হসপিটালের একই বিভাগের অপর বরিষ্ঠ পরামর্শদাতা ডাঃ চন্দ্রকান্ত এম ভি (Dr. Chandrakanth M V, Senior Consultant, Dept. of Medical & Haemato Oncology, Narayana Multispeciality Hospital, Jessore Rod) ও অপর বরিষ্ঠ আধিকারিকগণ প্রথমে ফিতে কেটে চার শয্যা বিশিষ্ট কেমোথেরাপি ইউনিটের দ্বারোদ্ঘাটন করেন।

পরে মঙ্গল দীপ প্রজ্জ্বলন করে দুই চিকিৎসক একযোগে জানান, "এই পরিষেবা শুরু হওয়ার সাথে সাথে উত্তর ২৪ পরগনা ও অপর সন্নিহিত জেলাগুলোর জনগণ এখান থেকে সুপরামর্শ ও সুচিকিৎসা পাবেন।"

প্রসঙ্গত উল্লেখ্য, 'বারাসাত জেলা প্রশাসনিক ভবণ'-এর অনতিদূরে অবস্থিত এক বেসরকারী গবেষণা কেন্দ্র-র পাশাপাশি এবার থেকে 'নারায়ণা মাল্টিস্পেশালিটি হসপিটাল'-য়েও জনগণ ক্যানসার সংক্রান্ত চিকিৎসা পরিষেবা পাবেন।

'মিসাইল ম্যান' রূপে চিহ্নিত ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রয়াত ডঃ এ পি জে আবদুল কালাম এর আগেই বারাসাতের এক বেসরকারী চিকিৎসা কেন্দ্রে রেডিওথেরাপি ইউনিট চালু করে গেছেন।



Comments