আভ্যন্তরীণ নিরীক্ষকদের আরো বেশি সম্মান করা উচিত : ডঃ কুনাল সরকার


হীরক মুখোপাধ্যায়

কোলকাতা (২৪ মার্চ '২৩):- "আভ্যন্তরীণ নিরীক্ষকদের কর্মকাণ্ডের উপর দেশের অর্থনৈতিক বিশ্বাসযোগ্যতা ও প্রগতি অনেকাংশে নির্ভর করে। নিজেদের দায়িত্ব এবং কর্তব্য সম্পর্কে যেমন আভ্যন্তরীণ নিরীক্ষকদের আরো বেশি করে ধ্যান দেওয়া দরকার, ঠিক তেমনই এঁদের আরো বেশি করে সম্মান দেওয়া উচিত সমাজের," বলে দৃপ্তকণ্ঠে নিজের মনোভাব জানালেন প্রখ্যাত চিকিৎসক কুনাল সরকার (Dr. Kunal Sarkar)।

ডাঃ সরকার আজ 'দ্য ইন্সটিটিউট অব ইন্টারন্যাল অডিটরস ইণ্ডিয়া (কোলকাতা চ্যাপ্টার)' [The Institute of Internal Auditors India (Calcutta Chapter)] সংক্ষেপে আইআইএ (IIA) আয়োজিত ৩০ তম বাৎসরিক সভা (30th Annual Conference)-র অঙ্গ রূপে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে অংশগ্রহণ করে এই কথা বলেন।

সাংবাদিক সম্মেলনে আইআইএ (কোলকাতা চ্যাপ্টার)- এর অধ্যক্ষ সুমন চৌধুরী [Suman Chaudhry, President, IIA (CC)] জানান, "এই মুহুর্তে ২০০-র বেশি প্রতিনিধির উপস্থিতিতে 'আভ্যন্তরীণ নিরীক্ষায় স্থায়িত্ব ও টিকে থাকা' (Sustainability & Survival of Internal Audit)- ভাবনাকে সামনে রেখে আজ কোলকাতায় চলছে 'দ্য ইন্সটিটিউট অব ইন্টারন্যাল অডিটরস (কোলকাতা চ্যাপ্টার)-এর ৩০ তম বাৎসরিক সভা।"

সভায় সম্মানিত অতিথি রূপে অংশগ্রহণ করেছেন আইআইএ (ভারত)-এর অধ্যক্ষা উমা প্রকাশ [Uma Prakash, President, IIA (India)], আইআইএ বাংলাদেশ-এর অধ্যক্ষ অজিতকুমার পাল [Ajit Kumar Paul, President, IIA (Bangladesh)] ও সচিব অমিতাভ সাহা [Amitava Saha, Secretary, IIA ( Bangladesh)] সহ একাধিক নিরীক্ষকগণ।


প্রসঙ্গত উল্লেখ্য, আইআইএ(সিসি)-র ৩০ তম বাৎসরিক সভা-র আনুষ্ঠানিক উদ্বোধন করতে গিয়ে ডাঃ কুনাল সরকার আরো জানান, "আগামী অর্থবর্ষের অর্থ সংস্থানের দিকে নজর রাখলে দেখা যাবে শিক্ষা ও স্বাস্থ্যর মতো সর্বজনীন খাতে আগের থেকেও কম টাকা বরাদ্দ করেছে সরকার। এটা একেবারেই কাম্য ছিলনা।"

Comments