চার জেলার ১০০ ছাত্রীকে বাই সাইকেল দিল আরবিএল ব্যাঙ্ক


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (১৪ মার্চ '২৩) :- পশ্চিমবঙ্গ মহিলা আয়োগ (West Bengal Commission for Women)-এর সহযোগিতায় দুই ২৪ পরগনা ও অপর দুই জেলার অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া ১০০ ছাত্রীকে আজ বাই সাইকেল ও পঠনপাঠনের সামগ্রী প্রদান করল 'আরবিএল ব্যাঙ্ক' (RBL Bank)।

বিধাননগর সেক্টর ৩-এর অন্তর্গত এফডি ব্লকের মাঠে 'আরবিএল ব্যাঙ্ক' আয়োজিত এই বিশেষ কার্যক্রমে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের নারী ও শিশু উন্নয়ন তথা সমাজ কল্যাণ এবং শিল্প বাণিজ্য ও উদ্যোগ বিভাগের ভারপ্রাপ্ত মন্ত্রী ডাঃ শশী পাঁজা (Dr. Shashi Panja, MIC Dept. of Women & Child Development & Social Welfare & Dept. of Industry, Commerce & Enterprise, Government of West Bengal), পশ্চিমবঙ্গ মহিলা আয়োগ-এর সভানেত্রী অধ্যাপিকা লীনা গঙ্গোপাধ্যায় (Prof. Leena Gangopadhyay, Chairperson, West Bengal Commission for Women), বিধাননগর পৌরনিগম-এর মহানাগরিক কৃষ্ণা চক্রবর্তী (Krishna Chakraborty, Mayor, Bidhannagar Municipal Corporation) এবং নারী ও শিশু উন্নয়ন এবং সমাজ কল্যাণ বিভাগের সচিব সঙ্ঘমিত্রা ঘোষ (Sanghamitra Ghosh, Principal Secretary, Dept. of Women & Child Development & Social Welfare, Government of West Bengal) সহ 'আরবিএল ব্যাঙ্ক'-এর একাধিক শীর্ষ পদাধিকারী।

অনুষ্ঠানে 'আরবিএল ব্যাঙ্ক'-এর তরফ থেকে শাখাসমূহ ও খুচরা ব্যাঙ্কিং-এর প্রধান দীপককুমার গাদ্ধিয়ান [Dipak Kumar Gaddhyan, Head (Branch & Retail Banking), RBL Bank] সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "নারী দিবসকে উপলক্ষ্য করে ব্যাঙ্ক 'উম্মীদ ১০০০' শীর্ষক বাণিজ্যিক সংস্থার সামাজিক দায় (UMEED 1000, Corporate Social Responsibility @ CSR) তহবিল থেকে দেশের অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া সমাজের ১ হাজার ছাত্রীকে বাই সাইকেল ও পঠনপাঠনের সামগ্রী প্রদানের সিদ্ধান্ত নিয়েছিল। তারই অঙ্গ রূপে ইতিমধ্যে হায়দরাবাদ, রায়পুর, চেন্নাই, কোলহাপুর, গুয়াহাটি ও গোয়া-য় বেশ কিছু ছাত্রীকে এই সকল সামগ্রী প্রদান করা হয়েছে। আজ কোলকাতায় ১০০ ছাত্রীকে বাই সাইকেল ও পঠনপাঠনের সামগ্রী বিতরণ করা হল।"

Comments