মুক্তির পথে নতুন বাংলা কাহিনীচিত্র দহন বেলায় ডোম


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (২৪ জানুয়ারী '২৩):- মুক্তির অপেক্ষায় দিন গুনছে 'মেঘমা ক্রিয়েশন' (Meghma Creation Presents) নিবেদিত, চিত্রা মজুমদার ও মধুমিতা বিশ্বাস প্রযোজিত (Produced by Chitra Majumder & Madhumita Biswas) এবং প্রদীপ বিশ্বাস নির্দেশিত (Directed by Pradip Biswas) নতুন বাংলা কাহিনীচিত্র 'দহন বেলায় ডোম' (Dahan Belaye Dom)।

টলিউড ফিল্ম ইণ্ডাস্ট্রীর অন্যতম অভিনেতা অনিন্দ্যপুলক ব্যানার্জী (Anindya Pulak Banerjee, Actor), সঙ্গীত পরিচালক অশোক ভদ্র (Ashok Bhadra, Music Director) সহ এই কাহিনীচিত্রের নায়ক সুপ্রতিম সাহা (Supratim Saha, Actor) নায়িকা মেঘমা মজুমদার (Meghma Majumder) এবং অন্যান্য কুশীলবদের উপস্থিতিতে প্রেস ক্লাব কোলকাতা (Press Club Kolkata)-য় 'দহন বেলায় ডোম' কাহিনীচিত্রের পোস্টার ও ট্রেলার প্রকাশ (Poster & Trailor Release) করে চলচ্চিত্র মুক্তির আভাস দেন এই কাহিনীচিত্রের নির্দেশক প্রদীপ বিশ্বাস।


চলচ্চিত্র নির্দেশকের বক্তব্য অনুযায়ী, "শহরে বসবাসকারী স্বচ্ছল পরিবারের দুই কিশোর কিশোরী বয়ঃসন্ধিকালে একে অপরের মোহে আসক্ত হয়ে পড়ে। বয়ঃসন্ধির চপলতার কারণে কিশোর বহুগামী হয়ে পড়ে নিজের অজান্তে এক মারণ যৌনরোগের শিকার হয়ে পরবর্তী সময় নিজের সঙ্গিনীকেও যৌনরোগী করে তোলে।
একসময় কিশোর ও কিশোরীর শরীরে যৌনরোগের লক্ষ্মণ দেখা দিতে শুরু করলে উভয়ে নিজেদের শেষ করে দেওয়ার উদ্দেশ্যে শহর থেকে পালিয়ে যায়।
নিজেদের বাড়ি থেকে পালিয়ে তারা দুজনে এদিক ওদিক বিক্ষিপ্তভাবে ঘুরতে ঘুরতে এক গণ্ডগ্রামের শ্মশানে উপস্থিত হয়। এখানে তাদের সাথে আলাপ হয় এক ডোমের। 
তারা জানতে পারে ডোম সহ তার পরিবারের অনেকেই বিভিন্ন জটিল মারণব্যধীর শিকার। কিন্তু মৃত্যুর মুখে দাঁড়িয়ে ডোমের কর্তব্যপরায়ণতা ও আমরণ লড়াই চালানোর অদম্য ইচ্ছা মারণ যৌনরোগে আক্রান্ত কিশোর কিশোরীকে নতুন ভাবে জীবন সম্পর্কে ভাবতে বাধ্য করে। এভাবেই 'দহন বেলায় ডোম' কাহিনীচিত্রের এগিয়ে চলা।"  

Comments