একদিনে ২৮ টা বই প্রকাশ করল দেব সাহিত্য কুটীর


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (২০ জানুয়ারী '২৩):- কোলকাতা বইমেলার আগে ঐতিহ্যবাহী প্রকাশনা সংস্থা 'দেব সাহিত্য কুটীর' (Dev Sahitya Kutir) তাদের প্রকাশনা সংস্থা থেকে মুদ্রিত পৃথক ২৮ টা বই প্রকাশ করল।
আজ সন্ধ্যায় প্রেস ক্লাব কোলকাতা (Press Club Kolkata)-তে আয়োজিত এক লোকার্পণ সমারোহে পুস্তকগুলোর আনুষ্ঠানিক প্রকাশ করা হয়।

কোলকাতার লেখক সমাজের বরিষ্ঠ লেখক লেখিকাদের পাশাপাশি পুস্তক প্রকাশ অনুষ্ঠানে মূল আকর্ষণ রূপে উপস্থিত ছিলেন 'দেব সাহিত্য কুটীর'-এর নির্দেশক রাজিকা মজুমদার (Rajika Mazumdar, Director, Dev Sahitya Kutir) এবং ব্যবস্থাপক নির্দেশক রাজর্ষি মজুমদার (Rajarsi Mazumdar, Managing Director, Dev Sahitya Kutir)।

লোকার্পণ সমারোহে উপস্থিত থেকে 'দেব সাহিত্য কুটীর'-এর পক্ষে নির্দেশক ও ব্যবস্থাপক নির্দেশক একযোগে জানান, "আন্তর্জাতিক কোলকাতা বইমেলা ২০২৩-এ প্রকাশিতব্য বইগুলোর মধ্যে থেকে ২৮ টা বই আজ প্রকাশ করা হল।"

আজ প্রকাশিত উল্লেখযোগ্য বইগুলোর মধ্যে আছে, 'শুকতারা-র ১০১ গোয়েন্দা ও রহস্য গল্প (তৃতীয় খণ্ড)', 'শুকতারা-র ১০১ ভূতের গল্প (চতুর্থ খণ্ড)', 'পূজাবার্ষিকীর বাছাই গল্প (প্রথম খণ্ড)', 'নবকল্লোল-এর ষাট-এ ৬০', পার্থসারথি চট্টোপাধ্যায়-এর 'দেশনায়ক নেতাজি সুভাষ' এবং 'বৃষ্টি এলো', ডঃ গৌরী দে-র 'পৃথিবীর বারোটি বিখ্যাত ভূতের বাড়ি', সুভাষ ধর-এর 'চৌষট্টির দাঙ্গা ও মেছুয়াকাণ্ড' সহ বেশ কিছু বই।

সংস্থার তরফ থেকে আরো জানানো হয়েছে, " আরো অনেক বই এখনো যন্ত্রস্থ অবস্থায় রয়েছে, যেগুলোকে কোলকাতা বইমেলাতে 'দেব সাহিত্য কুটীর'-এর স্টল নম্বর ৩৫৩ থেকে দেখা ও কেনা যাবে।"

Comments