রেডিওলজিস্ট, সোনোলজিস্ট ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের জন্য প্রশিক্ষণ শিবিরের আয়োজন করতে চলেছে সৎকৃৎ হেলথকেয়ার


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (৩১ জানুয়ারী '২৩):- রেডিওলজিস্ট (Radiologist), সোনোলজিস্ট (Sonologist) ও স্বাস্থ্য পরিষেবার সাথে যুক্ত অন্যান্য ব্যক্তিদের জন্য 'মাসকিউলো-স্কেলিট্যাল আল্ট্রাসাউণ্ড' (Musculo-Skeletal Ultrasound) সংক্ষেপে 'এমএসইউএস' (MSUS) এবং 'ভাস্কুলার আল্ট্রাসাউণ্ড' (Vascular Ultrasound) সংক্ষেপে 'ভিইউএস' (VUS)-এর মতো পেশাদারী প্রশিক্ষণ শিবিরের আয়োজন করতে চলেছে 'সৎকৃৎ হেলথকেয়ার' (Satkrit Healthcare)।

আজ 'সৎকৃৎ হেলথকেয়ার'-এর তরফ থেকে কোলকাতার প্রেস ক্লাব (Press Club Kolkata)-এ আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে অংশগ্রহণ করে এই তথ্য পরিবেশন করেন সংস্থার কর্ণধার সিদ্ধার্থ তাঁতিয়া (Sidhharth Tantia, Owner, Satkrit Healthcare)।

প্রসঙ্গত উল্লেখ্য, অতি সম্প্রতি 'বাতব্যধিতত্ত্ব চিকিৎসা' (Treatment of Rheumatology) ও তৎসম্পর্কিত 'এমএসইউএস' এবং 'ভিইউএস' প্রশিক্ষণ পর্ব পরিচালনার জন্য 'ইন্টারন্যাশনাল লীগ অব অ্যাসোসিয়েশন ফর রিউম্যাটোলজি' (International League of Association for Rheumatology) সংক্ষেপে আইএলএআর (ILAR) থেকে 'ইন্সটিটিউট অব রিউম্যাটোলজি অ্যাণ্ড নিউরো-মাসকুলার রিহ্যাবিলিটেশন' (Institute of Rheumatology & Neuro-Muscular Rehabilitation) রূপে স্বীকৃতি পেয়েছে 'সৎকৃৎ হেলথকেয়ার' (Satkrit Healthcare)।

আজ সাংবাদিক সম্মেলন করে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, "এই বছরের ফেব্রুয়ারী মাস থেকে ডিসেম্বর মাস পর্যন্ত প্রতি ত্রৈমাসিকে ৩ থেকে ৪ টে কর্মশালা হিসাবে মোট ১২ টা 'এমএসইউএস' এবং 'ভিইউএস' পরিচালনা করা হবে।
১২ টা কর্মশালার মধ্যে ৬ টা কোলকাতা সহ বৃহত্তর কোলকাতা এলাকার জন্য এবং বাকি ৬ টা পশ্চিমবঙ্গের অন্যান্য অঞ্চলের স্বাস্থ্যকর্মীদের জন্য সম্পন্ন করা হবে।"

Comments