মধুমিতা সরকার কী ওঁনার চলচ্চিত্রের পুরুষ প্রযোজক পরিচালকদেরও ঘৃণা করেন : সৌমেন্দু সাউ


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (২৩ জানুয়ারী '২৩):- "মধুমিতা সরকার কী ওঁনার চলচ্চিত্রের পুরুষ প্রযোজক পরিচালকদেরও ঘৃণা করেন, নাকি তাঁদের কাছ থেকে কোনো ঘৃণাজনক কাজ পেয়েছেন ?" সংবাদমাধ্যমের কাছেই জানতে চাইলেন 'বঙ্গীয় সোস্যালিস্ট ফ্রন্ট'-এর অন্যতম সদস্য সৌমেন্দু সাউ (Soumendu Sau, Member, Bangiya Socialists Front)।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৫ জানুয়ারী এক সংবাদমাধ্যমে নিজের সম্পর্কের বিষয়ে মন্তব্য করতে গিয়ে মধুমিতা সরকার বলেছিলেন, "বিশ্বাস করুন আমি পুরুষ জাতিকে ঘৃণা করি..।"
সংবাদমাধ্যমের মাধ্যমে অভিনেত্রীর বক্তব্য প্রকাশ হতেই জনমানসে নানাবিধ বিরূপ প্রতিক্রিয়া দেখা দিতে শুরু করে।
মধুমিতা সরকার-এর বক্তব্যের পরিপ্রেক্ষিতে গত ১৬ জানুয়ারী বারুইপুর থানাতে অভিযোগও লিপিবদ্ধ হয়েছে।


পুরুষ বিদ্বেষী বিবৃতির জন্য শনিবার (২১ জানুয়ারী) সন্ধ্যায় টলিগঞ্জের 'ইন্দ্রপুরী স্টুডিওজ প্রাইভেট লিমিটেড' (Indrapuri Studios Pvt. Ltd.)-এর গেটের সামনে টলিউড ফিল্ম ইণ্ডাস্ট্রীর অন্যতম অভিনেত্রী মধুমিতা সরকার (Madhumita Sarkar, Actress)-এর আলোকচিত্রে অগ্নিসংযোগ করে বিক্ষোভ প্রদর্শন করেছে 'সমাজতান্ত্রিক বঙ্গীয় পুরুষ মোর্চা' (Samajtantrik Bangiya Purus Morcha) এবং 'অল ইণ্ডিয়া ব্রাদার্স ইউনিয়ন' (All India Brothers Union)-এর যৌথ মঞ্চ 'বেঙ্গল সোস্যালিস্ট ফ্রন্ট' (Bengal Socialists Front)-এর সদস্যবৃন্দ।

সৌমেন্দুবাবু আরো জানতে চেয়েছেন, "কোনো একজন বা কয়েকজন পুরুষের উপর মধুমিতা সরকার-এর বিরক্তি বা ক্ষোভ থাকতেই পারে। কিন্তু তার জন্য গোটা পুরুষ সমাজকে ঘৃণা করার কোনো মানে হয় না।
মধুমিতা সরকার সার্বিক ভাবে বিশ্বের সকল পুরুষের উপর ঘৃণা পোষণ না করে যদি বিশেষ কোনো পুরুষ বা কয়েকজন পুরুষের উপর ঘৃণা পোষণ করতেন তাও মানা যেত, কিন্তু ওঁনার এই বক্তব্য কোনো মতেই সমর্থন যোগ্য নয়।
সমগ্র পুরুষ জাতিকে ঘৃণার চোখে না দেখে যে সকল পুরুষ ওঁনাকে মনে মনে সমগ্র পুরুষ জাতি সম্পর্কে বিরূপ ধারণা পোষণ করতে বাধ্য করছে তাঁদের বিরুদ্ধে পুলিসের কাছে অভিযোগ করলেই বোধহয় ভালো করতেন মধুমিতা সরকার।"


'বেঙ্গল সোস্যালিস্ট ফ্রন্ট'-এর নেতৃত্বে শনিবার 'মহানায়ক উত্তমকুমার মেট্রো স্টেশন' থেকে এক শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল বেরিয়ে 'ইন্দ্রপুরী স্টুডিওজ প্রাইভেট লিমিটেড'-এর সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করে।

'সমাজতান্ত্রিক বঙ্গীয় পুরুষ মোর্চা'-র প্রদেশ সাধারণ সম্পাদক তথা আইনজীবী সমৃদ্ধ দেব, সমাজকর্মী সাকিব হাসান, উত্তরণ পাঠক সহ 'বেঙ্গল সোস্যালিস্ট ফ্রন্ট'-এর একাধিক সদস্য মধুমিতা সরকার-এর বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রদর্শন করেন। 
বিক্ষোভকারীরা মধুমিতা সরকার-এর একাধিক রঙিন আলোকচিত্রে অগ্নিসংযোগ করে তাঁর বিপক্ষে পুরুষজাতির উপর অহেতুক ঘৃণা প্রদর্শনের তীব্র ধিক্কার দেখান।

Comments