সমাজের চতুর্দিকে আজ মৎস্যান্যায় চলছে : শোভন চট্টোপাধ্যায়

 


হীরক মুখোপাধ্যায় 

কোলকাতা (২১ জানুয়ারী '২৩):- "সমাজের চতুর্দিকে আজ ঘোরতর মৎস্যান্যায় চলছে, বড়োরা ছোটোদের যেন গিলে খাচ্ছে। দেশের অর্থনৈতিক ক্ষেত্র হোক চাই রাজনৈতিক ক্ষেত্র সর্বত্রই আজ যেন মৎস্যান্যায় চলছে। এখানে যেন দুর্বলের উপর সবলের অত্যাচার লেগেই আছে।" উত্তর ২৪ পরগনার দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সংঘ আদ্যাপীঠ (Dakshineswar Ramkrishna Sangha Adyapeath)-এ গিয়ে অনুষ্ঠানের শেষে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে পশ্চিমবঙ্গ সরকারের প্রাক্তন মন্ত্রী ও কোলকাতা পৌরনিগম-এর প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় আজ একথা বলেন।

শোভন চট্টোপাধ্যায় আরো বলেন, "যে যাই করুক না কেন সবাইকে কিন্তু সবসময় একটা কথা মাথায় রাখতে হবে তাঁর ব্যক্তিগত কর্মকাণ্ডে যেন কোনোভাবেই দল, রাজ্য বা দেশের সামান্যতম ক্ষতিও না হয়।"


শ্রী শ্রী আনন্দ ঠাকুর (Sri Sri Annand Thakur)-এর ১৩২ তম জন্মবার্ষিকী (132 Birthday) এবং ১০২ তম সিদ্ধোৎসব (102 Siddhotsava)-কে কেন্দ্র করে আজ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া সমাজের মানুষের হাতে ৫ হাজার বস্ত্র ও ৩ হাজার কম্বল তুলে দেওয়ার এক মহতী অনুষ্ঠানের আয়োজন করেছিল 'দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সংঘ আদ্যাপীঠ'।
এই অনুষ্ঠানেই অংশগ্রহণ করতে দক্ষিণেশ্বর এসেছিলেন শোভন চট্টোপাধ্যায়।

অনুষ্ঠান মঞ্চে শোভন চট্টোপাধ্যায়-এর পাশে ছিলেন শোভন বান্ধবী ডঃ বৈশাখী বন্দ্যোপাধ্যায়, পশ্চিমবঙ্গ সরকারের স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Bandyopadhyay, Honourable Speaker, West Bengal Legislative Assembly), আদ্যাপীঠ-এর মহাসচিব ও অছিপরিষদ-এর সদস্য ব্রহ্মচারী মুরাল ভাই (Br. Mural Bhai, General Secretary & Trustee DRSA), কামারহাটি পৌরসভার পৌরপ্রধান গোপাল সাহা (Gopal Saha, Chairman, Kamarhati Municipality) সহ আরো অনেকে।



বস্ত্র ও কম্বল বিতরণ অনুষ্ঠানের শেষে পশ্চিমবঙ্গ বিধানসভা-র স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় আজ দক্ষিণেশ্বর রামকৃষ্ণ সংঘ আদ্যাপীঠ-এর পক্ষে এক সেবাযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

Comments